Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুবলীগ নেতা বহিষ্কার

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরি

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে যুবলীগ নেতা পলাশ শরীফকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। গত শুক্রবার রাতে গোপালগঞ্জ সদর উপজেলার যুবলীগের সভাপতি জাহেদ মাহমুদ বাপ্পী ও সাধারণ সম্পাদক মোল্লা মো. ফিরোজ মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গোপালগঞ্জ সদর উপজেলার যুবলীগের সভাপতি জাহেদ মাহমুদ বাপ্পী বলেন, গোপালগঞ্জ জেলা যুবলীগের সভাপতি শিহাব উদ্দিন আজম ও সাধারণ সম্পাদক এমবি সাঈফ বি. মোল্লার নির্দেশে পলাশ শরীফকে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পদ থেকে বহিষ্কার করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংগঠনের সব ধরনের কর্মকান্ড থেকে তাকে বিরত থাকারও আদেশ দেওয়া হয়েছে।
বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফ গত উপজেলা পরিষদ নির্বাচনে গোপালগঞ্জ সদর উপজেলা থেকে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া তার ভাই আমিনুল ইসলাম শরীফ ওরফে লাচ্চু শরীফ গোপীনাথপুর ইউপির বর্তমান চেয়ারম্যান।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ জানান, ঈদের ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন দিকের জানালা ভেঙে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি গত ১০ আগস্ট গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। এছাড়া গত ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ের ৪৭টি ও ২০১৭ সালে ৫০ টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে বলে জানান ওই কর্মকর্তা।
মামলার তদন্তকারী কর্মকর্তা গোপালগঞ্জ সদর থানার এসআই মিজানুর রহমান জানান, গত বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার মহাখালীর ‘জিসান ইন্টারন্যাশনাল’ হোটেলে অভিযান চালিয়ে একটি কক্ষ থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়। এ ঘটনায় হোটেল মালিক দুলাল মিয়া ও হোটেল বয় হুমায়ূনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, হোটেল ব্যবসায়ী গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পলাশ শরীফের কাছ থেকে তারা এ কম্পিউটার গুলো ত্রয় করেছেন। এ ঘটনার পর থেকে পলাশ শরীফ পলাতক রয়েছেন। গ্রেফতারকৃতদের উদ্ধারকৃত ৩৪ টি কম্পিউটারসহ গোপালগঞ্জে আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কম্পিউটার-চুরি

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ