Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

চমেক হাসপাতাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ছাত্রলীগের দুই পক্ষের মারামারি জেরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দিনভর কর্মবিরতি পালনের পর রাতে তা স্থগিত করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। গত শুক্রবার রাত সাড়ে ১০টায় ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান এ ঘোষণা দেন। তিনি বলেন, জাতীয় শোক দিবস এবং কর্তৃপক্ষের আশ্বাসে ৬০ ঘণ্টার জন্য কর্মসূচি স্থগিত করেছি। রাতেই তারা কাজে যোগ দেন।
গত বৃহস্পতিবার কলেজের প্রধান ছাত্রাবাসে এবং গোলজার মোড়ে শিক্ষানবিশ চিকিৎসক ও শিক্ষার্থীদের এক পক্ষের মধ্যে মারামারি হয়। এতে ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের আহবায়ক ডা. ওসমান গণি এবং ছাত্র সংসদের সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিক আহত হন। এর জের ধরে গত শুক্রবার সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেন শিক্ষানবিশ চিকিৎসকরা।
দীর্ঘদিন চট্টগ্রাম মেডিকেল কলেজের নিয়ন্ত্রণ ছাত্রলীগের আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের হাতে ছিল। সম্প্রতি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী ছাত্রলীগের অন্য একটি অংশ ক্যাম্পাসে তাদের অবস্থান জোরালো করার চেষ্টা করে। এ নিয়ে গত কয়েক মাস ধরে দুই পক্ষের মধ্যে একাধিকবার সংঘাতের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্টার্ন-চিকিৎসক
আরও পড়ুন