Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চিনি নিয়ে সাগরে লাইটারেজ জাহাজ ডুবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৯:২৮ পিএম

অপরিশোধিত দুই হাজার টন চিনি নিয়ে চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জে যাওয়া পথে উত্তাল সাগরে একটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে। তবে জাহাজের ১২ নাবিক নিরাপদে আছেন।

গতকাল শনিবার নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ঠেঙ্গারচরের কাছে জাহাজটি ডুবে যায় বলে জানিয়েছেন অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তারা ।
ডুবে যাওয়া এমভি সিটি-১৪ নামে জাহাজ এবং এতে থাকা প্রায় দুই হাজার চিনি সিটি গ্রুপের মালিকানাধীন।

চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে একটি মাদারভ্যাসেল থেকে চিনি নিয়ে শুক্রবার রাত দেড়টার দিকে জাহাজটি নারায়ণগঞ্জের রূপসা ঘাটের উদ্দেশে রওনা দেয়। পথে হাতিয়া চ্যানেলের ডাউনে ভাসানচরের অদূরে ঠেঙ্গারচরের কাছে জাহাজটি প্রচণ্ড ঢেউয়ের মধ্যে পড়ে। এতে জাহাজের ওপরের হ্যাজ দিয়ে পানি ঢুকে যায়। তখন একপাশে রাখা চিনি গলে গিয়ে জাহাজটি কাত হয়ে যায়।
পরে ক্যাপ্টেন জাহাজটিকে আস্তে আস্তে নৌ চ্যানেল থেকে ২ নটিক্যাল মাইল উত্তর-পূর্বে ঠেঙ্গারচরের তীরের কাছে নিয়ে যান। সেখানে জাহাজটি ডুবে গেছে। তবে এতে হাতিয়া চ্যানেলে জাহাজ চলাচলে কোনো সমস্যা নেই।

ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিককে ওই পথ দিয়ে যাওয়া আরেকটি লাইটারেজ জাহাজ এমভি রূপসী-১ উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ