Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

১৫ আগস্ট বিশ্বের ইতিহাস নির্মমতার এক কলঙ্কজনক অধ্যায় : নেহরীন মোস্তফা দিশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিক ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডেমরা, মাতুয়াইল, সারোলিয়া, দনিয়া ও ধলপুরে শোক দিবসের আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মস‚চির আয়োজন করা হয় । দেশে করোনা মহামারি পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে শনিবার সারাদিন ডেমরা, মাতুয়াইল , সারোলিয়া, দনিয়া ও ধলপুরে জাতীয় শোক দিবসের এসব কর্মস‚চি অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি ও শহীদ সুলতানা কামালের ছোটো ভাই গোলাম আহমেদ টিটু এবং শহীদ সুলতানা কামালের ভাতিজা প্রিন্সিপাল রাজীব মোস্তফা।
নেহরীন মোস্তফা দিশি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বিশ্বের ইতিহাস নির্মমতার এক কলঙ্কজনক অধ্যায়। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১ ৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের যে সকল সদস্য পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ডে নিহত হয়েছেন তাঁদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি । আবেগাপ্লুত দিশি বলেন বঙ্গবন্ধু পরিবারের সাথে আমাদের সম্পর্ক এক সুতোতে বাঁধা, ১৫ আগস্ট এর সেই কালরাত্রে আমাদের পরিবারের অন্যতম সদস্য আমার ছোটো ফুফু বঙ্গবন্ধুর জেষ্ঠ্য পুত্র শেখ কামালের সহধর্মীনি সুলতানা কামাল খুকি ফুফুও শহীদ হয়।
তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। সেই ভবিষ্যত বিনির্মাণের জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
উল্লেখ্য,

 



 

Show all comments
  • Rezaul Karim ১৬ আগস্ট, ২০২০, ১:৩৬ এএম says : 0
    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে হয়তো, দেশে এত দূর্নীতি,অন্যায়, অত্যাচার, জনগণের অধিকার থেকে বঞ্চিত হতো না। এ মহামানবর আর্দশ ছিলো সুন্দর। এই দিনে তাকে হারিয়ে হারিয়ে ফেলেছি সব কিছু। তার অবদানে আমরা বাঙালি পেয়েছি এই সোনার বাংলা। তার জন্য আমরা আল্লাহর কাছে প্রার্থনা করি যেন,আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন। আমিন।
    Total Reply(0) Reply
  • MD Repon Howlader ১৬ আগস্ট, ২০২০, ১:৩৭ এএম says : 0
    ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ সদস্যদের প্রতি রইল গভীর শ্রদ্ধাঞ্জলি।
    Total Reply(0) Reply
  • Shafiqul Islam Manik ১৬ আগস্ট, ২০২০, ১:৩৭ এএম says : 0
    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী. স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি.
    Total Reply(0) Reply
  • Md Moukles Sarkar ১৬ আগস্ট, ২০২০, ১:৩৮ এএম says : 0
    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী. স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি.
    Total Reply(0) Reply
  • Ronju Nuruzzaman ১৬ আগস্ট, ২০২০, ১:৩৮ এএম says : 0
    স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করছি ও বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • Monzurul Hasan ১৬ আগস্ট, ২০২০, ১:৩৮ এএম says : 0
    বাংলার মহানায়ক স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।
    Total Reply(0) Reply
  • Mominul Islam Rana ১৬ আগস্ট, ২০২০, ১:৩৯ এএম says : 0
    আমাদের চেতনা, আমাদের প্রেরণা, আমাদের শক্তি, আমাদের স্বপ্ন, আমাদের ভালোবাসা। বিনম্র শ্রদ্ধা ১৯৭৫ সালে ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু সহ পরিবারের সকল শহীদদের প্রতি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ