Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের বন্ধ পাঁচ দৈনিক প্রকাশিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

একযোগে বন্ধ চট্টগ্রামের ৫টি স্থানীয় দৈনিক পত্রিকা গতকাল প্রকাশিত হয়েছে। ১৬ দিন পর পত্রিকা প্রকাশ হওয়ায় খুুশি কর্মরত সাংবাদিক ও কর্মকর্তা কর্মচারীরা। সংশ্লিষ্ট সবার মাঝে ফিরে এসেছে স্বস্তি।
পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে গত ২৯ জুলাই আকস্মিক দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের ঘাটফরহাদ বেগের বাসা ঘেরাও এবং সমাবেশ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। পরদিন দৈনিক পূর্বকোণ ও পূর্বদেশ সম্পাদকের বাড়ি ঘেরাও করার কর্মসূচিও দেয়া হয়।

তবে অনভিপ্রেত ওই ঘটনায় ২৯ জুলাই রাতেই চিটাগাং নিউজপেপার্স অ্যালায়েন্স ৫টি দৈনিকের প্রকাশনা বন্ধ রাখার সম্মিলিত সিদ্ধান্ত নেয়। দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বলেন, এখন আর কোনো সমস্যা নেই। পুরো ঘটনার জন্য সাংবাদিক নেতৃবৃন্দ দুঃখ প্রকাশ করেছেন। তারা আমার সাথে বসেছেন। এই জটিলতার সম্মানজনক সমাধান হওয়ায় আমরা আবারও পত্রিকা প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি।

দৈনিক পূর্বকোণের ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক মোরশেদ আলম বলেন, আমাদের সম্পাদকও পত্রিকা প্রকাশের সিদ্ধান্ত নেন। দৈনিক আজাদীর প্রধান প্রতিবেদক হাসান আকবর বলেন, পত্রিকার প্রকাশনা চালু করতে মালিক পক্ষের সাথে কথা বলেছি। ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতারাও সম্পাদকদের সাথে কথা বলেছেন। তিনিসহ আজাদীতে কর্মরত যারা সিইউজের সদস্য তারা ইউনিয়ন থেকে সরে দাঁড়িয়েছেন জানিয়ে তিনি বলেন, আমরা সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত নিয়েছি। দৈনিক পূর্বকোণের সাংবাদিকরা জানান, তাদের সিইউজের সদস্যপদ প্রত্যাহারের কোনো সিদ্ধান্ত হয়নি। এদিকে সিইউজে নেতারাও পত্রিকা প্রকাশিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ