Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

মধু বেচে পেলেন হুমকি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

চিলির যোহান্না আগুর্টো নামের এক উদ্যোক্তা ভেবেছিলেন, মধুর বাজার ধরার জন্য সঠিক নীতিই গ্রহণ করেছেন। কারণ, তার মধুর নাম ‘মেল গিবসন’। বানানে তারতম্য থাকলেও স্প্যানিশ ভাষায় মধুকে বলা হয় ‘মেল’। ফলে সুযোগটি কাজে লাগিয়েছিলেন।

মধুর বোতলের লেভেলে যোগ করে দিয়েছেন গিবসনের হিট সিনেমা ‘ব্রেভহার্ট’-এর একটি ছবি। ব্যবসায়ী আগেই বলেছিলেন, মেল গিবসনের আইনজীবীর হুমকি না পাওয়া পর্যন্ত এই কাজ চালিয়ে যাবেন।
ঠিক ঠিকই অভিনেতার মুখপাত্র অনুমোদন ছাড়া নাম ব্যবহারের বিরুদ্ধে নোটিশ দিয়েছেন। সেখানে বলা হয়, মধু থেকে মেল গিবসনের সংযুক্তি বাদ না দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। যোহান্না করোনার কারণে কয়েক মাস আগে চাকরি হারান। এরপরই মধু ব্যবসায় নাম লেখান।

এ নিয়ে মেল গিবসনের মুখমাত্র গণমাধ্যমকে বলেন, অভিনেতার ছবি ব্যবহার করতে হলে অনুমতি নিতে হবে। এ ক্ষেত্রে যে সিনেমার ছবি ব্যবহার করা হয়েছে সংশ্লিষ্ট প্রযোজনা প্রতিষ্ঠানের অনুমতি লাগবে। তারা কারো ব্যবসার বিরুদ্ধে নন। বরং সঠিক পদ্ধতিতে অনুমোদন নিতে হবে।
অবশ্য টুইটারে অনুমতি চেয়ে প্রতিষ্ঠানটি মেল গিবসনের উদ্দেশ্যে লিখেছে, আমাদের মধু শুধুমাত্র সাহসী হৃদয়ের (ব্রেভ হার্টস) জন্য। এর আগে বিভিন্ন সময় টুইটারে জবাব দিতে দেখা গেছে হলিউড অভিনেতাকে। কিন্তু এবার তিনি চুপ। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ