Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

খালিস্তানের পতাকায় তোলপাড়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ভারতের স্বাধীনতা দিবসের আগের দিন ১৪ আগস্ট পাঞ্জাবের মোগার সরকারি অফিসে উড়ল খালিস্তানপন্থী পতাকা। পাঞ্জাবের কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং ওই ঘটনায় জড়িতদের কড়া হাতে দমন করার হুঁশিয়ারি দিয়েছেন।
গত শুক্রবার মোগার ওই সরকারি অফিসে ঢুকে পড়ে দুই খালিস্তানপন্থী যুবক। তারা ভবনের চারতলার ছাদে গিয়ে সেখান থেকে তেরঙ্গা সরিয়ে খলিস্তানি পতাকা লাগিয়ে দেয়। এরপর কেউ টের পাওয়ার আগেই যুবকরা ভবন ছেড়ে পালিয়ে যায়।

এই খবর পেয়ে পুলিশ দ্রুত গিয়ে খালিস্তানি পতাকা বাজেয়াপ্তো করে এবং ওই ভবনে ফের তেরঙ্গা উত্তোলন করা হয়। ঘটনা জানার পরই জড়িতদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।
তিনি সাফ জানিয়েছেন, জড়িতরা ছাড় পাবে না। পাঞ্জাবে দেশবিরোধী কার্যকলাপ তার সরকার বরদাস্ত করবে না। অপরদিকে পুলিশ জড়িতদের সন্ধান দিতে পারলেই ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছে। সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ