Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বিচার বিভাগ বঙ্গবন্ধুর আদর্শে ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করছে

জাতীয় শোক দিবসে প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

দেশের বিচার বিভাগ জাতির জনকের আদর্শকে ধারণ করে আইনের শাসন এবং সকলের জন্য ন্যায় বিচার প্রতিষ্ঠায় নিরন্তর কাজ করে যাচ্ছে। জাতীয় শোক দিবসের ভার্চুয়াল আলোচনায় এ কথা বলেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল শনিবার এ আলোচনা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১০টায় সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধান বিচারপতি। এ ছাড়া সুপ্রিম কোর্ট জামে মসজিদে পবিত্র কুরআনখানি,দোয়া মাহফিল ও দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। ভার্চুয়াল সভায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ অংশ নেন।
প্রধান বিচারপতি আরও বলেন, বঙ্গবন্ধু বিচার বিভাগ পৃথকীকরণের কথা শুধু ১৯৭২ সালের সংবিধানেই বলেননি, তারও আগে ১৯৫৬ সালের ৬ ফেব্রুয়ারি পাকিস্তানের গণ পরিষদে আইন সভার সদস্য হিসেবে নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথকীকরণের জোর দাবি উত্থাপন করেন। সভায় বক্তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ এবং চেতনাকে লালন করে ন্যায়বিচার প্রতিষ্ঠায় বাংলাদেশ সুপ্রিম কোর্টর উভয় বিভাগের বিচারপতিগণ অঙ্গীকারবদ্ধ। সভা শেষে জাতিরজনক এবং ৭৫এর ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে দুই মিনিট নীরবতা পালন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি


আরও
আরও পড়ুন