Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতি দেখতে আয়নার সামনে দাঁড়ান

ওবায়দুল কাদেরের প্রতি রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বিএনপি দুর্নীতির পৃষ্ঠপোষক- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। নিজেদের দুর্নীতি দেখতে আওয়ামী লীগ নেতাকে আয়নায় চেহারা দেখার পরামর্শ দিয়েছেন তিনি।
রুহুল কবীর রিজভী ওবায়দুল কাদেরের উদ্দেশে বলেন, আয়নার সামনে দাঁড়ান। নিজেদের চেহারাটা দেখুন। আপনাদের দুর্নীতি সে তো মহাদুর্নীতি। এ দুর্নীতি নিয়ে যদি নাটক বানানো হয় সে নাটক হবে মহানাটক।
গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু এবং সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে রিজভী বলেন, আমরা অত্যন্ত দুঃসময়ে বসবাস করছি। যে সময়টাতে কথা বলতে ভয়, কোনো বাক স্বাধীনতা নেই। কথা বললেই হামলা-মামলা, গুম, খুন হত্যা ও জেল। এই হলো আমাদের বর্তমান অবস্থা।
বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব বলেন, বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামূলকভাবে সাজা দেয়া হয়েছে। তাকে এখন মুক্ত বলা হলেও কার্যত তিনি মুক্ত না। কে যে কখন এই সরকারের নির্যাতনের স্বীকার হবে তার কোন ইয়াত্তা নেই।
আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদেরের বক্তব্য সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদের বলেছেন বিএনপি দুর্নীতির পৃষ্টিপোষক। তাহলে পদ্মা সেতুর কেলেঙ্কারি কি বিএনপির সময় হয়েছে? শেয়ার বাজার লুটপাট, ব্যাংক লুটপাট, ক্যাসিনিও কেলেঙ্কারি, বালিশ কেলেঙ্কারি, পর্দা কেলেঙ্কারি, রিজেন্ট হাসপাতালে দুর্নীতি কি বিএনপির সময় হয়েছে? জেকেজির ভুয়া করোনা টেস্ট কি বিএনপির সময় হয়েছে? আপনারা বড় বড় কথা বলছেন? আয়নার সামনে দাঁড়ান। নিজেদের চেহারাটা দেখুন। কিভাবে একটা সরকার ১২ বছর জোর করে ক্ষমতায় থেকে জনগণের টাকা লুটপাট করেছে।
রিজভী বলেন, আওয়ামী লীগ মানেই ক্যাসিনোর সঙ্গে সম্পর্ক, পর্দ-বালিশের মতো মহাদুর্নীতির সাথে জড়িত। আওয়ামী লীগ মানে ত্রাণের চাল, তেল চুরির সাথে জড়িত। আওয়ামী লীগ মানেই জিকেজি, রিজেন্ট এর দুর্নীতি। লজ্জা হয় না আপনাদের? আসলে লজ্জা শরমের বালাই যাদের নেই তারা তো অনেক কিছুই বলতে পারে।
তিনি বলেন, দীর্ঘ দুই বছর আমাদের প্রাণপ্রিয় নেত্রী বেগম জিয়াকে অন্যায়ভাবে জেলে রাখা হলেও তিনি আপোষ করেনি। তিনি যেকোনো সঙ্কটে জনগণকে ছেড়ে যাননি। আমি বেগম খালেদা জিয়া ও আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করছি।
বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ