Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আমিরাতের নিন্দায় পাকিস্তানের কয়েকটি রাজনৈতিক দল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১০:৩০ এএম

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ব্যাপারে সংযুক্ত আরব আমিরাতের সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে পাকিস্তানের কয়েকটি রাজনৈতিক দল।

জামায়াতে ইসলামি পাকিস্তানের আমীর সিনেটর সিরাজুল হক ইরানের বার্তা সংস্থা ইরনাকে দেয়া সাক্ষাৎকারে আরব আমিরাতে এ সিদ্ধান্তে দুঃখ প্রকাশ করে বলেন, পাকিস্তানের জনগণ ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানাচ্ছে।

তিনি বলেন, দখলদার ইসরাইল সরকারের সঙ্গে যেকোনো ধরনের আপোষরফা গোটা মধ্যপ্রাচ্যের জন্য বিপর্যয়কর পরিণতি বয়ে আনতে পারে।

ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি’র জরুরি বৈঠক ডেকে ফিলিস্তিনের প্রতি সমর্থন ঘোষণা করার জন্য ইসলামাবাদ সরকারের প্রতি আহ্বান জানান সিরাজুল হক। তিনি বলেন, একইসঙ্গে ইসরাইলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে সংযুক্ত আরব আমিরাতের ওপর চাপ প্রয়োগ করতে হবে।

পাকিস্তানের মজলিসে ওয়াহদাতে মুসলিমিন দলের মহাসচিব আল্লামা রাজা নাসের আব্বাস জাফরি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে আরব আমিরাতের গোপন আঁতাতকে মুসলিম উম্মাহর পিঠে ছুরি চালানোর শামিল বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, আবু ধাবি তার এ পদক্ষেপের মাধ্যমে মধ্যপ্রাচ্যের বাকি ক্রীড়নক শাসকদেরকে একই কাজ করতে উদ্বুদ্ধ করার চেষ্টা করেছে।
পার্সটুডে



 

Show all comments
  • Md MonirBhuiyan ১৬ আগস্ট, ২০২০, ১০:৫৭ এএম says : 1
    ইহুদিবাদী ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের জন্য সংযুক্ত আরব আমিরাতের এই কাজকে ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি।
    Total Reply(1) Reply
    • Rayhat Khan ১৭ আগস্ট, ২০২০, ২:২৯ এএম says : 0
      Right

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ