Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

‘গুঞ্জন সাক্সেনা’ সিনেমা প্রদর্শন বন্ধের দাবি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ৭:৫৮ পিএম

সম্প্রতি স্ট্রিমিং সার্ভিস ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল’ সিনেমাটি। এটি মুক্তির পর থেকেই নানা বাধার মুখে পড়ছে। এবার চলচ্চিত্রটি প্রদর্শন বন্ধের জোর দাবি তুললেন দিল্লি মহিলা কমিশনার রেখা শর্মা।

রেখা শর্মার অভিযোগ, সিনেমার কাহিনীতে সেনাবাহিনীতে মহিলা অফিসার হওয়ার দরুণ যে লিঙ্গ বৈষম্য দেখানো হয়েছে তা পুরোটাই ভিত্তিহীন। এর ফলে সমাজের কাছেও ভুল বার্তা যাচ্ছে। শুধু তাই নয়, এই সিনেমাটি দেশের বায়ুসেনাদের প্রতি সাধারণ মানুষ শ্রদ্ধা হারাতে পারেন।

এদিকে সিনেমাটি নির্মাণের সময় প্রযোজনা সংস্থা যে প্রতিশ্রুতি দিয়েছিলো সেটি তারা অমান্য করেছে অভিযোগ এনে সেন্সর বোর্ড, করণের ধর্মা প্রোডাকশন এবং নেটফ্লিক্সের কাছে প্রতিবাদ লিপি পাঠিয়েছে দেশটির বায়ুসেনা। যদিও বিষয়টি এখনো কোনো মন্তব্য করেননি অভিযুক্তদের কেউই।

গেল ১২ আগস্ট ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে 'গুঞ্জন সাক্সেনা' সিনেমা। এতে ভারতীয় বিমানবাহিনীর প্রথম নারী পাইলট গুঞ্জন সাক্সেনার চরিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর।

এদিকে সিনেমাটি নিয়ে বিতর্ক যখন তুঙ্গে, ঠিক সেই মুহুর্তে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন খোদ গুঞ্জন সাক্সেনা। নিজের টুইটারে তিনি লিখেছেন, ভারতীয় বায়ুসেনার মাধ্যমে আমার স্বপ্ন পূরণ হয়েছে। শুধু যে আকাশে ওরার স্বপ্ন সফল হয়েছে তাই নয়, দেশের জন্য কিছু করার স্বপ্নটা বাস্তবে রুপ পেয়েছে। আমার সফল স্বপ্নের কাহিনি আজ সিনেমার বিষয়বস্তু হয়ে উঠেছে। এই সিনেমা নিয়ে আমি গর্বিত। আমি চাই এই সিনেমার বিষয়বস্তু মানুষকে অনুপ্রাণিত করুক।

গুঞ্জন সাক্সেনার কথার সুর ধরে রেখা শর্মা বলেন, যদি এটা সত্য হয় তাহলে সিনেমার পরিচালককে ক্ষমা চাওয়া উচিত। পাশাপাশি সিনেমার প্রদর্শন বন্ধ করে দেওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৯ নভেম্বর, ২০২০
১৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ