Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

‘ঐতিহাসিক বিপর্যয়’

স্প্যানিশ গণমাধ্যমে বার্সার ভরাডুবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

বায়ার্ন মিউনিখের বিপক্ষে গুঁড়িয়ে যাওয়া বার্সেলোনাকে সমালোচনার তীরে বিদ্ধ করেছে স্প্যানিশ গণমাধ্যম। কারো শিরোনামে এই হার ‘ঐতিহাসিক বিপর্যয়’, কেউ লিখেছে ‘একটি যুগের বিব্রতকর সমাপ্তি।’ পর্তুগালের লিসবনে শুক্রবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্নের বিপক্ষে ৮-২ গোলে উড়ে যায় বার্সেলোনা। স্পেনের অন্যতম সফল দলটির এমন ভরাডুবি নানা তীর্যক উপমায় শিরোনামে তুলে এনেছে দেশটির গণমাধ্যমগুলো।

বার্সেলোনা ভিত্তিক দৈনিক ক্রীড়া পত্রিকা স্পোর্ত তাদের কাভার পেজে শিরোনাম করেছে ‘ঐতিহাসিক বিপর্যয়।’ প্রতিবেদনে তারা লিখেছে, ‘হাস্যকর বার্সেলোনা ইউরোপে তাদের সবচেয়ে বড় হারের স্বাদ পেয়েছে; ১২ বছরের মধ্যে প্রথমবারের মতো শোচনীয়ভাবে ট্রফিহীন একটি মৌসুম শেষ করল।’ দৈনিক মুন্দো দেপোর্তিভো এই হারকে তাদের কাভার পেজে ‘একটি যুগের বিব্রতকর শেষ’ আখ্যা দিয়েছে। লিখেছে, বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনকে দ্রুত বরখাস্ত করা হবে এবং ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তেমেউ খুব শিগগির নির্বাচনের ঘোষণা দিবেন। স্পোর্তের মতো একই শিরোনাম দিয়ে জাতীয় দৈনিক এএস লিখেছে, ‘বায়ার্নের বিপক্ষে ম্যাচের বিপর্যয় ক্লাবটির সব পর্যায়ের সংকট তুলে ধরেছে।’

মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া পত্রিকা মার্কা কাভার পেজ ভরিয়েছে একটা শব্দ দিয়ে-হতাশা। সেতিয়েনের ব্যাপারে তারা লিখেছে, গত জানুয়ারিতে দায়িত্ব নেওয়া সেতিয়েন বরখাস্তের দোরগোড়ায়।’ বায়ার্নের আলফোনসো ডেভিসের কাছে নাকাল হওয়া বার্সেলোনার ডিফেন্ডার লেনসন সেমেদোকে ১০ এর মধ্যে ১ দিয়েছে স্পোর্ত। কোচ সেতিয়েনকে দিয়েছে শ‚ন্য। কোচের ব্যাপারে তারা আরও লিখেছে-আর একটি দিনও সেতিয়েন বার্সার ডাগআউটে থাকতে পারেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্প্যানিশ-গণমাধ্যম

১৭ আগস্ট, ২০২০
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ