Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেতানিয়াহুকে ‘ক্রাইম মিনিস্টার’ বলছেন বিক্ষোভকারীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ৯:৫৫ পিএম

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দুর্নীতি ও করোনাভাইরাসের মহামারি প্রতিরোধে দুর্বল ব্যবস্থাপনার প্রতিবাদে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছেন। গতকাল (শনিবার) জেরুজালেম আল-কুদস শহরে নেতানিয়াহুর বাড়ির সামনে এসব মানুষ বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীদের বেশিরভাগ ব্যানারে ‘প্রাইম মিনিস্টার’ প্রধানমন্ত্রী শব্দের বদলে ‘ক্রাইম মিনিস্টার’ লেখা ছিল এবং তারা নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে স্লোগান দেন। বিক্ষোভকারীরা বলেছেন, করোনাভাইরাসের মহামারির মধ্যে নেতানিয়াহু জনগণের কর্মসংস্থান ও ব্যবসা রক্ষা করতে ব্যর্থ হয়েছেন।

এদিকে, নেতানিয়াহুর ডানপন্থি লিকুদ পার্টি চলমান বিক্ষোভকে বামপন্থিদের দাঙ্গা বলে অভিহিত করেছে। এছাড়া, বিক্ষোভের খবর প্রচার করার জন্য কোনো কোনো গণমাধ্যমকে বিক্ষোভকারীদের জন্য উসকানি বলে মন্তব্য করে।

করোনাভাইরাস মোকাবেলার ক্ষেত্রে নেতানিয়াহুর পদক্ষেপে মারাত্মকভাবে অসন্তুষ্ট ইসরাইলিরা। এ ইস্যুতে নেতানিয়াহুর জনপ্রিয়তা শতকরা ৩০ ভাগে নেমে গেছে। এছাড়া, নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষগ্রহণ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রয়েছে। এ বিষয়ে আদালতে মামলাও চলছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ