Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চোর-ডাকাত জালিয়াত-ঠকবাজে স্বাস্থ্যখাত ভর্তি

জাতীয় প্রেসক্লাবে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

স্বাস্থ্যখাতে নৈরাজ্যের জন্য স্বাস্থ্যমন্ত্রীর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, স্বাস্থ্যমন্ত্রীর কারণে গোটা স্বাস্থ্যখাতে নৈরাজ্য বিরাজ করছে। চোর-ডাকাত-জালিয়াত-ঠকবাজে ভর্তি স্বাস্থ্য খাত। প্রতিদিন খবর বেরুচ্ছে, আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতা আওয়ামী লীগের সিন্ডিকেট এই স্বাস্থ্য খাতের সাথে জড়িত হয়ে নকল মাস্ক, নকল পিপিই, করোনা মোকাবিলার জন্য যত স্বাস্থ্য সরঞ্জাম সব কিছুর জন্য একধরনের জালিয়াতি চক্র তৈরি হয়েছে এই স্বাস্থ্য মন্ত্রী থাকাকালে। এমনটি তার নিজের ছেলের কথা শোনা যায় যে, সে এই নকল মাস্কের ব্যবসার সাথে জড়িত এবং অক্সিজেনসহ চিকিৎসা সরঞ্জাম দরকার তা আমদানি-টামদানির সাথেও জড়িত। উনি মানুষকে সবক দিচ্ছে যে, এটা (করোনা ) নাকী কমে গেছে।
গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ‘করোনা জনসচেতনতামূলক গান ও ভিডিও ক্লিপের’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

করোনা নিয়ে স্বাস্থ্য মন্ত্রীর বক্তব্যের কঠোর সমালোচনা করে তাকে উদ্ভট ব্যক্তি বলেছেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, এই স্বাস্থ্যমন্ত্রী উদ্ভট এক লোক। তিনি বলেছেন যে, করোনায় মৃত্যু কমে গেছে, করোনা রোগীর সংখ্যাও কমে গেছে। অথচ গ্রামে-গঞ্জে তৃণমূলে করোনার ব্যাপ্তি এতো তীব্র হয়েছে যেটি চিন্তা করা যায় না। আমি কয়েকদিন আগে উত্তরবঙ্গে কয়েকটি জেলা সফর করে এসছি। আগে যেগুলো মহাকুমা ছিলো নতুন জেলা হয়েছে সেখানে কোনো চিকিৎসা নেই। আমার দেশের বাড়ি কুড়িগ্রাম। সেখান থেকে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যেতে হচ্ছে রোগীদের। একজন নামকরা আইনজীবী দেশের প্রথম নারী পিপি ছিলেন তিনি চিকিৎসার জন্য রংপুরে গেছেন। প্রথমের বলা হয়েছে তার হার্টে সমস্যা হয়েছে। পরে বিকালে নিয়ে যাওয়ার পর মারা গেছেন। টেস্ট করে দেখা গেলো তিনি করোনায় আক্রান্ত ছিলেন। এই বিভীষিকা সর্বত্র বিরাজমান।
তিনি বলেন, করোনার বিষয়ে প্রতিদিন ব্রিফিং করে বললেও তো মানুষ কিছু জানতে পারছে। এটাতে সরকার মনে করছে তারা বিব্রত হচ্ছেন। এজন্য ব্রিফিং তারা বন্ধ করে দিয়েছেন।

ফাউন্ডেশনের প্রফেসর আবদুল করীমের সভাপতিত্বে ও মীর হেলালের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, জাসাসের ওবায়দুর রহমান চন্দ্ন, সালাউদ্দিন ভূঁইয়া শিশির, ইথুন বাবু, জাকির হোসেন রোকন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন