Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষাধিক টাকা জরিমানা

ডিএনসিসির ৬৭ স্থাপনায় লার্ভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

নগরীর ৬৭টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় সংশ্লিষ্টদের লক্ষাধিক টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গতকাল এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে তৃতীয় পর্যায়ে বিশেষ পরিছন্নতা অভিযান বা চিরুনি অভিযানের ষষ্ঠ দিনে এ জরিমানা করা হয়েছে।

ডিএনসিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১২ হাজার ৪৯৬টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৬৭টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৭ হাজার ৫১৩টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ সময়ে ২৭টি মামলায় মোট ১ লক্ষ ৪ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। ৮ আগস্ট থেকে শুরু হওয়া তৃতীয় পর্যায়ের চিরুনি অভিযানে এ পর্যন্ত মোট ৭৮ হাজার ৩৬২টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৪২৩টিতে এডিসের লার্ভা এবং ৪৫ হাজার ৭৭৯টিতে এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেছে। এ পর্যন্ত মোবাইল কোর্টের মাধ্যমে মোট ৫ লক্ষ ৪৮ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) মোট ৯৫৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২টি মামলায় ৫ হাজার ২০০ টাকা, মিরপুর অঞ্চলে (অঞ্চল-২) মোট ২ হাজার ৫৩৯টি স্থাপনা পরিদর্শন করে ১৭টি মামলায় মোট ২ হাজার ১০০ টাকা, মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) মোট ১ হাজার ৪৩৫টি স্থাপনা পরিদর্শন করে ২টি মামলায় ১১ হাজার টাকা, কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) মোট ২ হাজার ৩০১টি বাড়ি/স্থাপনা পরিদর্শন করে ৩টি মামলায় ১৬ হাজার টাকা, ভাটারা অঞ্চলে (অঞ্চল-৯) মোট ৫০৩টি স্থাপনা পরিদর্শন করে ৩টি মামলায় ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ