Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার করোনায় পশ্চিমবঙ্গের তৃণমূল এমপির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:৩৪ পিএম

করোনাভাইরাসের আক্রান্ত হয়ে এবার ভারতের পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের এমপি সমরেশ দাসের মৃত্যু হয়েছে। সোমবার ভোররাত ৪টার পর কলকাতার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সমরেশ দাস রাজ্যটির পূর্ব মেদিনীপুর জেলার এগরা বিধানসভা কেন্দ্রের সাংসদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

জানা যায়, করোনার উপসর্গ নিয়ে মাস খানেক আগে প্রথমে পাঁশকুড়ার একটি কোভিড হাসপাতালে ভর্তি হন সমরেশ। পরে অবস্থার অবনতি হলে তাকে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কিন্তু কো-মরবিডিটির কারণে (হৃদযন্ত্র, হাঁপানিসহ একাধিক রোগ) শারীরিক অবস্থার দ্রুত অবনতি হতে থাকে। অবশেষে করোনার কাছে হার মানতে হলো এই সাংসদকে।
এক দশকেরও বেশি সময় ধরে তৃণমূলের সাথে জড়িত এই সিনিয়র সাংসদ। তাই এই সিনিয়র রাজনীতিবিদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে।

টুইট করে এক শোকবার্তায় রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি লিখেছেন, ‘পূর্ব মেদিনীপুরের এগরা কেন্দ্র থেকে নির্বাচিত সাংসদ শ্রী সমরেশ দাসের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তার মৃত্যুতে রাজনৈতিক জগতে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো।'

করোনায় আক্রান্ত হয়ে এই নিয়ে তৃণমূল কংগ্রেসের দুই সাংসদের মৃত্যু হলো। এর আগে গত ২৪ জুন করোনার কাছে হার মানেন দক্ষিণ ২৪ পরগনা জেলার ফলতার তৃণমূল সাংসদ তমোনাশ ঘোষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গ


আরও
আরও পড়ুন