Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তান সফরের আমন্ত্রণ ইংল্যান্ডকে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১:৪২ পিএম

বর্তমানে করোনাকালিন সময়ের মধ্যেও ইংল্যান্ড সফরে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। খেলছে টেস্ট সিরিজ। প্রথম টেস্টে পাকিস্তান হেরেছে আর দ্বিতীয় টেস্ট ড্রয়ের পথে। আর তাই দুই দেশের মধ্যে ফিরতি সিরিজও দেখতে চাইছেন ওয়াসিম আকরাম। এজন্য প্রতিশ্রুতির ডালি সাজিয়ে ইংল্যান্ডকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

বর্তমান কঠিন পরিস্থিতির মধ্যেও পাকিস্তান দল ইংল্যান্ড সফর করছে। কিন্তু ২০০৫ সালে নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফরে যায়নি ইংল্যান্ড। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পরের ৬ বছর দেশটিতে হয়নি কোনো আন্তর্জাতিক ক্রিকেট। তবে গত ১২ মাসে বাংলাদেশ ও শ্রীলঙ্কা সেখানে খেলে এসেছে টেস্ট। কিন্তু গত ১৫ বছরে ইংল্যান্ড একবারও পাকিস্তানে যায়নি।

২০২২ সালের শেষ দিকে পাকিস্তানে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ইংল্যান্ডের। স্কাই স্পোর্টসে সিরিজটি নিয়ে নিজের ভাবনার কথা জানান ওয়াসিম, ‘ছেলেরা এখানে আসায়, পাকিস্তান ও দেশটির ক্রিকেটের কাছে ইংল্যান্ড অনেক ঋণী। তারা এখানে জীবাণুমুক্ত পরিবেশে প্রায় আড়াই মাস (মূলত দেড় মাসের বেশি) ধরে আছে। তাই, সবকিছু যদি ঠিকভাবে শেষ হয়, ইংল্যান্ডের উচিত পাকিস্তান সফরে যাওয়া।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন