Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আমাদের চালের কোনো অভাব নেই: কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ২:০০ পিএম

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, খাদ্য নিরাপত্তা এখন একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং এটি কোনো দেশের নির্দিষ্ট অঞ্চলের নয়, বরং এটি বিশ্ব পরিণ্ডলেও গুরুত্বপূর্ণ। এখন অনেক দেশে মানুষ না খেয়ে মারা যায়। আমাদের দেশে ভাত প্রধান খাদ্য। আমাদের চালের কোনো অভাব নেই। এখন দেশের দরিদ্র মানুষও ভালো খাবার খেতে পারে। আমরা চাই কৃষি হবে অর্থ উপার্জনের জন্য। মুনাফার জন্য। জীবনযাত্রার মান উন্নত হবে। সুন্দর একটি জীবনের সন্ধান পাবে।

আন্তর্জাতিক নগরকৃষক সম্মেলন উপলক্ষে ভার্চ্যুয়াল সম্মেলনে তিনি এসব কথা বলেন। আজ সোমবার (১৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ইমপ্রেস টেলিফিল্ম।

প্রধানমন্ত্রীর কৃষির প্রতি বিশেষ মনোযোগ রয়েছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, আমরা নগরকৃষি বিষয়ক একটি প্রকল্প পরিকল্পনা কমিশনে দিয়েছি। এক্সপার্ট ও হর্টিকালচারালিস্ট নিয়োগ দেবো। প্রয়োজনীয় সহযোগিতা দেবো। একটি প্রকল্প ইতোমধ্যেই আছে। প্রকল্পটিকে আরো বাড়ানোর উদ্যোগ চলছে। জনবল যুক্ত করা হচ্ছে। আমরা কাউন্সিলর ও মেয়রকে যুক্ত করবো বিভিন্ন ওয়ার্ডে মানুষকে উদ্বুদ্ধ করার জন্য।

সম্মেলনে ইউরোপ, আমেরিকা, এশিয়াসহ বিশ্বের নানা প্রান্তের নগরকৃষকদের অংশগ্রহণে কনফারেন্সে নগরকৃষির বৈশ্বিক বিবর্তন, সম্ভাবনা ও ভবিষ্যত পরিকল্পনার রূপরেখা নিয়ে আলোচনা করা হয়। একইসঙ্গে ২০২১ সালের আগস্ট মাসে আন্তর্জাতিক নগর কৃষক সম্মেলনে পৃথিবীর কয়েকটি শহরে একযোগে নগরকৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের মেলা আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ