Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বাহফে থেকে সাঈদকে অব্যাহতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

অবেশেষে অব্যাহতিই দেয়া হলো বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সর্বশেষ ভোটে নির্বাচিত সাধারণ সম্পাদক আলহাজ্ব এ কে এম মমিনুল হক সাঈদকে। ১৬ আগস্ট বাহফে’র পাঁচ সহ-সভাপতি এবং প্রথম যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইউসুফের সঙ্গে দীর্ঘ আলোচনার পর ফেডারেশন সভাপতি ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত সাঈদকে তার পদ থেকে অব্যাহতিদানের সিদ্ধান্ত নেন। 

গত বছর মতিঝিল ক্লাব পাড়ায় বহুল আলোচিত ক্যাসিনোবিরোধী অভিযানের পর থেকেই আত্মগোপনে আছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর ও আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি মমিনুল হক সাঈদ। ওই অভিযানের পর থেকেই ‘ক্যাসিনো সাঈদ’ নামে আখ্যা পান তিনি। এর আগে ২০১৯ সালের ২৯ এপ্রিল দীর্ঘ ১৩ বছর পর অনুষ্ঠিত বাহফে’র নির্বাচনে মমিনুল হক সাঈদ জয় পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি ১১ ভোটে হারান বাংলাদেশ হকির জীবন্ত কিংবদন্তী জাতীয় দলের সাবেক তারকা খেলোয়াড় ও ফেডারেশনের সর্বশেষ অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সাদেক’কে। নির্বাচনের পর ওই বছরের ৬ মে বাহফে’র দায়িত্বগ্রহণ করলেও ক্যাসিনোকান্ডে জড়িয়ে প্রায় ১১ মাস ধরে বাহফে’র কার্যক্রমে অনুপস্থিত। এরই মধ্যে গত বছরের অক্টোবরে ৯ নং ওয়ার্ড কাউন্সিলরের পদ থেকে তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
বাহফে’র গঠনতন্ত্র অনুযায়ী, কোনো কর্মকর্তা টানা তিনটি নির্বাহী কমিটির সভায় অনুপস্থিত এবং অনুমতি ছাড়া ছয় মাসের বেশি সময় বিদেশে অবস্থান করলে তিনি পদ হারাবেন। সাঈদ চারটি সভায় অনুপস্থিত ছিলেন। তবে দীর্ঘদিন বাহফে’র কার্যক্রমে অনুপস্থিত থাকায় অবস্থান জানাতে তাকে চিঠি দেয়া হয়েছিল। কিন্তু তিনি জবাবে উল্টো আইনি নোটিশ পাঠিয়েছিলেন ফেডারেশনকে। তারপর থেকেই আন্দাজ করা হয়েছিল যে, নির্বাচিত সাধারণ সম্পাদককে অব্যাহতি দিতে যাচ্ছে বাহফে।
আগামী মাসের প্রথম সপ্তাহে বাহফে নির্বাহী কমিটির সভা। সেই সভায় সাধারণ সম্পাদককে অব্যাহতি দেয়ার বিষয়টি কমিটির সবাইকে অবহিত করবেন সভাপতি। বিশ্বস্ত সুত্রে জানা গেছে, আপাতত মমিনুল হক সাঈদকে চিঠি দিয়ে ফেডারেশনের সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে। সেই সঙ্গে ফেডারেশনের সিদ্ধান্ত অবহিত করা হবে জাতীয় ক্রীড়া পরিষদকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঈদ-অব্যাহতি
আরও পড়ুন