Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নাভাসকে ছাড়াই নেইমারদের লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

২৫ বছর পর আবার ইউরোপিয়ান প্রতিযোগিতার সেমি-ফাইনালে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এবার নিজেদের ইতিহাসের প্রথমবারের মতো ফাইনালে ওঠার লক্ষ্য দলটির। কিন্তু এর আগে বড় ধাক্কা খেয়েছে দলটি। গোলপোস্টের নিচে সেরা গোলরক্ষক কেইলর নাভাসকে পাচ্ছে না দলটি। আজ রাতে লাইপজিগের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে পিএসজি। ঊরুর চোটে ম্যাচ থেকে ছিটকে গেছেন এ কোস্টারিকান গোলরক্ষক।
গত বুধবার কোয়ার্টার-ফাইনালের ম্যাচে আতালান্তার বিপক্ষে ৭৯তম মিনিটে অস্বস্তি নিয়ে মাঠ ছেড়েছিলেন নাভাস। শঙ্কাটা তখন থেকেই ছিল। শেষ পর্যন্ত সে শঙ্কাই সত্যি হয়েছে। ঊরুর চোটে আরবি লাইপজিগের বিপক্ষে খেলতে পারবেন না নাভাস। এখনও তার চিকিৎসা চলছে বলে নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে ক্লাবটি। ইউরোপ সেরার মঞ্চে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় জার্মান ক্লাবটির বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে পিএসজি। এই ম্যাচে নাভাস থাকবেন বলেও ফরাসি চ্যাম্পিয়নদের বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে। যদি দলটি ফাইনালে পৌঁছতে পারে তবেই কেবল নাভাসকে পোওয়ার আশা করতে পারে পিএসজি। কেননা দলটির চিকিৎসকদের মতে আগামী বৃহস্পতিবারের আগে তার ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।
নাভাসের অনুপস্থিতিতে পিএসজির গোলপোস্ট সামলানোর দায়িত্ব পাচ্ছেন সেভিয়া থেকে ধারে আনা সাবেক ফুলহাম গোলরক্ষক সের্জিও রিকো। আতালান্তার বিপক্ষেও নাভাস অস্বস্তি নিয়ে উঠে যাওয়ার পর তার বদলী হিসেবে মাঠে নেমেছিলেন তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে মাত্র ৯ ম্যাচে খেলেছেন এই স্প্যানিশ গোলরক্ষক। আতালান্তার বিপক্ষে ম্যাচেও নাভাস উঠে গেলে শেষ কয়েক মিনিট খেলেছিলেন তিনি।
প্রতিযোগিতাটির ইতিহাসে দ্বিতীয় সেমি-ফাইনাল খেলতে যাচ্ছে পিএসজি। প্রথমবার তারা খেলেছিল ১৯৯৫ সালে। ভীষণ গুরুত্বপূর্ণ এই ম্যাচে মিডফিল্ডার ইদ্রিসা গেয়িকে নিয়েও অনিশ্চয়তা আছে। টমাস টুখেলের দলতে ভাবতে আরও কয়েকজনের চোট নিয়েও। মিডফিল্ডার ইদ্রিসা গেয়ে গতপরশু অনুশীলন করতে পারেননি। মাংসপেশির চোটে পড়েছেন এই সেনেগালিজ। পিএসজি জানিয়েছে আজকের সেমিফাইনালে ৩০ বছর বয়সী মিডফিল্ডারের খেলার সম্ভাবনা খুব কম।
আতালান্তা ম্যাচে হালকা চোটে পেয়েছিলেন অধিনায়ক থিয়াগো সিলভাও। তবে ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে নিয়ে অনুশীলনে ফিরেছেন তিনি। আজ তার খেলা নিয়ে তাই কোনো সংশয় নেই। চোটের কারণে আতালান্তার বিপক্ষে না খেলা মিডফিল্ডার মার্কো ভেরাত্তিও ফিরেছেন অনুশীলনে। পিএসজি আশা করছে আজ মাঠে নামতে পারবেন এই ইতালিয়ানও। অনুশীলনে ফিরেছেন ঊরুর চোটে ভোগা লেফট ব্যাক লেভিন কুরজাওয়াও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমারদের-লড়াই
আরও পড়ুন