Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কামরাঙ্গীরচরে দু’পক্ষে সংঘর্ষ আ.লীগ নেতাসহ আহত ৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর কামরাঙ্গীরচরে স্থানীয় কমিশনার মো. হোসেন ও আওয়ামী লীগ নেতাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কামরাঙ্গীরচর ৫৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল দেওয়ানসহ উভয় পক্ষের আটজন আহত হয়েছেন। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে।
আহতরা বাকিরা হলেন, এমারত হোসেন (৬৫), মো. লিটন ব্যাপারি (৫০), নিলয় দেওয়ান (১৭), আকাশ দেওয়ান (২৫), মশিউর রহমান (৫০), আওয়ামী লীগের ইউনিট সভাপতি শহীদুল ইসলাম (৪০) ও আব্দুস সালাম (৫০)। তাদের সবাইকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভার্তি করা হয়েছে।
আহত জামাল দেওয়ান জানান, কামরাঙ্গীরচরে পশ্চিম রসুলপুর ট্যানারি পুকুরপাড় তাদের নিজেদের বাড়ি। কামরাঙ্গীরচর ৫৬ নম্বর ওয়ার্ড কমিশনার ও তার লোকজনের অত্যাচারে তারা অতিষ্ঠ। এ বিষয় নিয়ে তাদের মূল সংগঠনে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু কোনো সুরাহা হয়নি। গতকাল দুপুরে বাড়ির সামনে একটি বেসরকারি টেলিভিশনে কমিশনার হোসেনের বিরুদ্ধে সাক্ষাতকার দেওয়ার সময় তার লোকজন অতর্কিত হামলা চালায়। এ সময় তারা আহত হন।
এদিকে কমিশনার গ্রুপের আহত শহিদুল ইসলাম জানান, জামাল দেওয়ান ও তার লোকজন এলাকায় সন্ত্রাস সৃষ্টি করেছে। অন্যের একটি জমি তারা জোর করে বিক্রির পাঁয়তারা করছেন। প্রতিবাদ করতে গেলে তাদের উপর হামলা চালায়।
ওয়ার্ডের কমিশনার মো. হোসেন জানান, বানু বিবি নামে এক নারীর জায়গা দখল করে জামাল দেওয়ান। দখলকৃত জায়গাটি বিক্রির পাঁয়তারা করছিলেন তিনি। এ ব্যাপারে বাধা দিলে জামালসহ তার লোকজনের মারধরে বেশ কয়েকজন আহত হন।
গতকাল সন্ধ্যায় ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, মারামারির ঘটনায় আটজন আহত হয়ে হাসপাতালে আসেন। পরে তারা সবাই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।
কামরাঙ্গীরচর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, দু’পক্ষের মারামারির ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। জমিজমা ও রাজনৈতিক কারণে এ মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় দুটি মামলা হয়েছে। তবে এখনো কাউকে গ্রেফতার করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন