Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএফের গুলিতে বাংলাদেশি রাখাল নিহত

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে বাংলাদেশি এক রাখাল নিহত হয়েছে। নিহত রাখাল উপজেলার মনাকষা ইউনিয়নের তারাপুর-মোড়লপাড়া গ্রামের বেলাল উদ্দিন কালুর ছেলে সুমন আলী (২২)।

স্থানীয়রা জানায়, গত রোববার সন্ধ্যার দিকে উপজেলার শিংনগর সীমান্তের ১৭৯নং পিলার এলাকা দিয়ে সুমনসহ কয়েকজন যুবক ভারতে গরু আনতে যায়। এ সময় ভারতের পশ্চিমবঙ্গের মালদহ জেলার দৌলতপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি চালালে সুমন গুলিবিদ্ধ হয়ে গুরুত্বর আহত হন। আহত অবস্থায় তাকে সহযোগিরা উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসর পথে তারাপুর-মোন্নাপাড়া এলাকায় হারুনের বাগানে মারা যায় সুমন।

মনাকষা ইউপি চেয়ারম্যান মীর্জা শাহাদাৎ হোসেন খুররম ও ইউপি সদস্য হাবিবুর রহমান হাবিল জানান, সুমনসহ বেশ কয়েকজন ভারতে গরু আনতে যাবার সময় বিএসএফের গুলিতে সে গুলিবিদ্ধ হলে গুরুতর আহত হয় এবং তাকে তার সহকর্মীরা উদ্ধার করে তারাপুর-মোন্নাপাড়া হারুনের বাগানে নিয়ে আসলে সে মারা যায় বলে শোনা গেছে।

৫৩ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সুরুজ মিয়া জানান, আমিও বিভিন্ন মাধ্যমে শুনেছি, তবে হতাহতের খবর পাইনি। কিন্তু এক রাউন্ড গুলির আওয়াজ পেয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ