Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

জঙ্গিবাদ নির্মূল করা ঈমানি দায়িত্ব -চসিক মেয়র

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জঙ্গিবাদ একটি ইসলামবিরোধী কাজ। কোনোভাবেই এটিকে ইসলাম সমর্থন করে না। তাই জঙ্গিবাদ নির্মূল করা প্রত্যেক মানুষের ঈমানি দায়িত্ব। ঐক্যবদ্ধ হয়ে এই ইসলামবিরোধী অপকর্ম নির্মূল করতে হবে।
গতকাল (শুক্রবার) নগরীর সার্কিট হাউসে অনুষ্ঠিত ‘জঙ্গিবাদ রুখবেই তারুণ্য, হার মানবে না বাংলাদেশ’ শীর্ষক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। জেলা প্রশাসন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
জঙ্গিবাদ নির্মূলে নানা কর্মসূচি পালনে বিরতির কোনো সুযোগ নেই উল্লেখ করে সিটি মেয়র বলেন, আমরা সবাই জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়েছি বলে হয়তো জঙ্গিবাদের সঙ্গে জড়িতরা কিছুদিন চুপ থাকতে পারে। সুযোগ পেলেই তারা আবারও মাথাচাড়া দিয়ে উঠতে পারে। তাই এরকম কর্মসূচি ধারাবাহিকভাবে চালিয়ে যেতে হবে।
জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, এখন জেলা প্রশাসকদের (ডিসি) এক নম্বর কাজ হচ্ছে জঙ্গিবাদ দমন করা। স¤প্রতি অনুষ্ঠিত জেলা প্রশাসকদের সম্মেলনের পুরো বিষয়টি ছিল জঙ্গিবাদ নির্মূল সম্পর্কিত। সেখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন-জঙ্গিবাদকে যেকোনোভাবে দমন করতে হবে।
টিএন্ডটি কলোনি জামে মসজিদের
সম্প্রসারণ কাজের উদ্বোধন
গতকাল (শুক্রবার) নগরীর আগ্রাবাদ টিএন্ডটি কলোনি জামে মসজিদ সম্প্রসারণ কাজের শুভ উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি নির্মাণ কাজের ফলক উন্মোচন ও মোনাজাত করেন। জামে মসজিদ পরিচালনা কমিটি নিজস্ব তহবিল থেকে পুরাতন মসজিদটি সম্প্রসারণ করে নতুন একটি তিনতলা ভবন নির্মাণ করছে। এ নির্মাণ কাজে প্রায় ১ কোটি টাকা খরচ ধরা হয়েছে।
আ জ ম নাছির উপস্থিত মুসল্লীদের সন্তানদের প্রতি নেক নজর রাখার পরামর্শ দিয়ে বলেন, কারোর কোন সন্তান যেন বিপদে পা রাখতে না পারে সেদিকে সার্বক্ষণিক নজরদারী করতে হবে। মসজিদটি সম্প্রসারণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে মসজিদ কমিটির শাহজাহান ভুঁইয়া, কামাল উদ্দিন, বিটিসিএল’র পরিচালক, উৎপল দেওয়ান, জি এম তমাল নন্দী, স্থানীয় কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর এইচ এম সোহেল, সহ সভাপতি মো. গিয়াস উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
মোনাজাত পরিচালনা করেন মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আবদুল হাই কতুবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদ নির্মূল করা ঈমানি দায়িত্ব -চসিক মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ