Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না

শোকসভায় মোহনগঞ্জ পৌরসভার মেয়র মো: লতিফুর রহমান রতন

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১০:৩৪ এএম

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না বলে মন্তব্য করেছেন নেত্রকোনার মোহনগজ্ঞ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: লতিফুর রহমান রতন। তিনি বলেন, বঙ্গবন্ধু জাতীর শ্রেষ্ঠ সন্তান। তাঁর জন্ম হয়েছে বলেই আজ বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র রূপ লাভ করে বিশ্ব মানচিত্রে স্থান করে নিয়েছে। কিন্তু একটি ষড়যন্ত্রকারী মহল দেশের প্রথম রাষ্ট্রপতিকে পরিকল্পিত ভাবে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে চিরতরে নস্যাতের চেষ্টা করেছিল খুনিরা। ফলে তাঁর মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাকে র্দীঘদিন নির্বাসিত জীবন কাটাতে হয়েছিল। অবশেষে বঙ্গবন্ধুর যোগ্য উত্তোরসূরী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ আজ একটি উন্নয়নশীল সফল রাষ্ট্রে স্বীকৃতি অর্জন করেছে।
সোমবার দুপুরে মোহনগজ্ঞ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে এক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: লতিফুর রহমান রতন আরো বলেন, যুগ যুগ ধরে হাওড় অঞ্চল অবহেলিত। কিন্তু সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক সিনিয়র সচিব ও বাংলাদেশ বিমানের চেয়ারম্যান কৃষিবিদ সাজ্জাদুল হাসান জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টিতে হাওড় অঞ্চলের উন্নয়নে সাড়ে ৬ হাজার কোটি টাকার ৩টি মেগা প্রকল্প গ্রহন করেছেন। এসব প্রকল্পের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর আস্থা অর্জন করতে পারলে ভবিষতে এ অঞ্চলের আরো উন্নয়ন হবে বলে আশা করছি।
এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক আমীরুল ইসলাম সুহেল, বীরমুক্তিযোদ্ধা নূরুল ইসলাম, সাবেক উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সারোয়ার হোসেন নয়ন, সাবেক ইউপি চেয়ারম্যান হাসিম উদ্দিন হাসেম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি এরশাদ উদ্দিন বাচ্চু, মহিলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ জাহান প্রমূখ।
উল্লেখ্য যে, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: লতিফুর রহমান রতনের নেতৃত্বে এ বছর মোহনগজ্ঞ উপজেলায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানটি বিশাল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস


আরও
আরও পড়ুন