Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফিলিস্তিনের পক্ষে পাকিস্তানে হাজারো মানুষের বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১১:১৯ এএম

ফিলিস্তিনের পক্ষে পাকিস্তানে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছেন। তারা আমিরাত-ইসরায়েল চুক্তির নিন্দা জানিয়ে স্লোগান দেন। এ সময় বিক্ষোভকারীরা বিভিন্ন ধরণের প্লেকার্ড বহন করেন। ইসরায়ের সঙ্গে আমিরাতের চুক্তিকে তারা প্রত্যাখ্যান করেন।

ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিক করার জন্য যে চুক্তি সই করেছে তার বিরুদ্ধে পাকিস্তানের রাওয়ালপিন্ডি শহরে হাজার হাজার মানুষ বিক্ষোভ মিছিল করেছেন। বিক্ষোভকারীরা ইসরায়েলকে একটি অবৈধ সরকার হিসেবে উল্লেখ করে এই চুক্তির নিন্দা জানিয়েছেন।

পাকিস্তানের রাওয়ালপিন্ডি শহর ছাড়াও আরও বেশ কয়েকটি মফস্বল শহরে একই ধরনের বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল হয়েছে।

বিক্ষোভের আয়োজকরা বলেছেন, একটি বাজে রাজনৈতিক পরিস্থিতি তৈরি করে অন্য মুসলিম দেশকে এই ধরনের চুক্তি করার জন্য বাধ্য করতে সংযুক্ত আরব আমিরাত এবং ইসরায়েল সম্পর্ক স্বাভাবিক করার পদক্ষেপ নিয়েছে। মুসলমানদের তৃতীয় পবিত্র স্থান আল-কুদসকে ইসরায়েলের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা হচ্ছে এই চুক্তি। ১৯৬৭ সালে আরব-ইসরায়েল যুদ্ধের সময় ইসরায়েল কুদস শরীফকে দখল করে নেয়।
এর আগে পাকিস্তান সরকারিভাবে সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েলের মধ্যকার চুক্তির ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়েছে। পাকিস্তান বলেছে, জনগণের অধিকারের প্রতি পাকিস্তান সরকার পরিপূর্ণ সমর্থন জানায়। ফিলিস্তিনি জনগণের নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণের অধিকারের প্রতিও একইভাবে সমর্থন জানায় ইসলামাবাদ। সূত্র: ডেইলি সাবাহ, এমএসএন, আনাদোলু এজেন্সি



 

Show all comments
  • Jack Ali ১৮ আগস্ট, ২০২০, ১১:৪৫ এএম says : 0
    Whenever there is oppression and crime against humanity-- Allah [SWT] use force to eliminate all the corruptions, crime against Humanity. Islam is action. We need to mobilize all the muslim populated country under one banner of Islam and establish Khaliphate then Allah will help us to rescue all the oppressed people around the world..
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ১৮ আগস্ট, ২০২০, ১২:৩৫ পিএম says : 0
    Why not similar protest in Gulf countries ? What Kawmi people in our country are doing ?
    Total Reply(0) Reply
  • md ahmad sharif ১৮ আগস্ট, ২০২০, ৩:১৩ পিএম says : 0
    apnader news amke onek valo lsge
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ