Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই নারীকে বাচাঁতে সাগরে সাঁতরে গেলেন পর্তুগালের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ৩:৫৫ পিএম

দুই নারীকে বাচাঁতে সাগরে সাঁতরে গেলেন পর্তুগালের প্রেসিডেন্ট মের্সেলো হেবেলো ডি সউসা। পর্তুগালের আলগারবি সমুদ্র সৈকতে এ ঘটনা ঘটে।পর্তুগালে সাগরে ডিঙ্গি উল্টে গিয়ে বিপদে পড়েছিলেন দুই নারী। তাদের বাঁচাতে সাগরে ঝাঁপ দিয়ে সাঁতরে গেলেন দেশটির প্রেসিডেন্ট। -বিবিসি, সিএনএন

টুইটারে পোস্ট হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, পানিতে পড়ে হাবুডুবু খেতে থাকা ওই দুই নারীর দিকে সাঁতরে যেতে দেখা গেছে ৭১ বছর বয়সী প্রেসিডেন্ট সউসাকে। বর্তমানে আলগারবিতে ছুটি কাটাচ্ছেন পর্তুগালের প্রেসিডেন্ট। করোনা মহামারীতে অর্থনীতিকে চাঙা করতে সেখানকার পর্যটনকে তুল ধরতে প্রচারণায় অংশ নিচ্ছেন তিনি। প্রেসিডেন্ট সউসা সাংবাদিকদের জানান, ওই নারীরা পাশের আরেকটি সমুদ্রসৈকত ডিঙ্গি উল্টে স্রোতের টানে সাগরে ভেসে যাচ্ছিল। তবে তার আগেই আরেক ব্যক্তি জেট স্কি নিয়ে ওই দুই নারীর কাছে ছুটে যান। ওই ব্যক্তিই রাবারের ডিঙ্গিটাকে তীরে নিয়ে আসতে সক্ষম হন।

স্থানীয় সংবাদমাধ্যমকে প্রেসিডেন্ট সউসা বলেন, ওই নারীরা আরেকটি সমুদ্রসৈকত থেকে এসেছেন। সেখানে পশ্চিমমুখী বড় ধরনের একটি স্রোত থাকায় তারা ভেসে যায়, তাদের ডিঙ্গি উল্টে যায়। তিনি বলেন, সাগরের প্রচুর পানি ওই নারীদের পেটে চলে, এমনকি তারা ডিঙ্গিটিকেও সোজা করতে পারছিল না। স্রোত এতই প্রবল ছিল যে, তারা সাঁতারও কাটতে পারছিলেন না। ভবিষ্যতে ওই নারীদের সাবধান হতে বলেও তিনি সতর্ক করেন।



 

Show all comments
  • Md Rejaul Karim ১৮ আগস্ট, ২০২০, ৯:২৫ পিএম says : 0
    উনার মহানুভবতা গোটা বিশ্ববাসী কে মুগ্ধ করেছেন উনাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি উনার প্রতি আশীর্বাদ রইল।।।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্তুগাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ