Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুয়া জন্মদিন পালনকারীরা জাতীয় ঐক্য চায় না-সড়ক ও সেতুমন্ত্রী

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা শোকের মাসে জাতির জনকের রক্তের উপর দাঁড়িয়ে ভুয়া জন্মদিন পালন করে, তারা জাতীয় ঐক্য করতে চায় না বরং নতুন সমস্যার সৃষ্টি করতে চায়।
গতকাল ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে শেখ কামালের ৬৭তম জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, সন্ত্রাস ও উগ্রবাদকে যারা প্রশ্রয় দিয়ে এদেশে প্রতিষ্ঠিত করেছে তারা উগ্রবাদ নিরসনের নামে ঐক্য করতে চায়। এটা বড়ই হাস্যকর। আমি বলবো আপনি যদি ঐক্য চান তাহলে শোকের মাসে ভুয়া জন্মদিন পালন থেকে বিরত থাকুন; তারপর ভেবে দেখবো।
শেখ কামালের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, শেখ কামাল বৈচিত্র্যময় এক তরুণের নাম। তার প্রাত্যহিক রুটিন বলে দেয় কতটুকু প্রতিশ্রæতিশীল মানুষ ছিলেন তিনি। সকালে খেলার মাঠে, এরপর মধুর ক্যান্টিন, ক্লাসরুম, টিএসসি। বিকালে তার প্রতিষ্ঠিত স্পন্দন শিল্পীগোষ্ঠীতে, রাতে বাসায় এভাবে প্রতিটা দিন কেটেছে তার। তাই আমি মনে করি, কোনো তরুণ যদি তার আদর্শ কর্মচঞ্চলতাকে অনুসরণ করে তাহলে তারা বিপথগামী হবে না।
শোকের মাসে পথে পথে বিভিন্ন নেতাকর্মীদের বিভিন্ন ব্যানার, পোস্টার ও বিলবোর্ড দেখে আওয়ামী লীগের সভাপতিমÐলীর এই সদস্য ক্ষোভের সঙ্গে বলেন, শোকের মাসেও নেতা হওয়ার পলিসি করেন ? ব্যানার পোস্টার দিয়ে নেতা হওয়া যায় না। এসব ব্যানার মøান হয়ে যাবে, ছিঁড়ে যাবে। কিন্তু হৃদয়ে লিখুন তাহলে থেকে যাবে। বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনা ব্যানার পোস্টার দিয়ে নেতা হননি।
ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ঢাকার অধিকাংশ রাজপথ এখন নিয়মনীতি কঠোরভাবে মানা হয়। যারা নিয়মভঙ্গ করে গাড়ি চালান, পথ চলেন, তাদের অধিকাংশই ক্ষমতাসীন দলের লোক। দয়া করে এটা করবেন না। বরং মানুষকে সঠিক পথে চলার জন্য আহŸান করবেন।
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে পুরো আয়োজন পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আলোচনা শেষে শেখ কামালের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

 



 

Show all comments
  • ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১:০২ এএম says : 0
    ভুয়া প্রতারনা মুলক জন্ম দিন পালনকারী দলের সাথে কোন জাতৗয় ঐক হতে পারে না হবে ও না কোন দিন.
    Total Reply(0) Reply
  • ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৩৭ এএম says : 0
    ভুয়া জন্ম দিন পালনকারী কোন দলের সাথে জাতিয় ঐক হতে পারে না.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুয়া জন্মদিন পালনকারীরা জাতীয় ঐক্য চায় না-সড়ক ও সেতুমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ