Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

তাড়াশে বঙ্গবন্ধুকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাঙ্গোক্তি করার প্রতিবাদে থানায় মামলা

ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ৪:১৩ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৫ আগস্ট শাহাদত বার্ষিকীতে সিরাজগঞ্জের তাড়াশে ওয়াশিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু হাশেম সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাঙ্গোক্তি করায় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ আলী বিদ্যুৎ থানায় মামলা করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম। এরই প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে (১৮আগষ্ট) মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে তাড়াশ উপজেলা ছাত্রলীগ ও অঙ্গ সংঘঠন। ।

মামলা সূত্রে জানা গেছে, অভিযুক্ত শিক্ষক ওয়াশিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তাড়াশ ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক জি এস আবু হাসেমের বিরুদ্ধে (১৭আগষ্ট) সোমবার মানববন্ধন শেষে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।
এদিকে এরই প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুত, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল, সাধারণ সম্পাদক শামিম আহম্মেদ আকাশ, পৌর ছাত্রলীগের সভাপতি আতিকুল ইসলাম কবীর, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম প্রমূখ।
বক্তারা ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, উপজেলার মোহাম্মাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন তার বিদ্যালয়ে গত ১৫ আগষ্ট শোক দিবস পালন করে ফেসবুকে ছবি পোষ্ট করে লেখেন “ নির্বাক ও বিন¤্র শ্রদ্ধা ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস”। ওই শিক্ষকের পোষ্টে অভিযুক্ত শিক্ষক এস আবু হাসেম ব্যাঙ্গচিত্রসহ হাস্যকর কমেন্টস করেন। যা বঙ্গবন্ধুকেই কটাক্ষ করার শামিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস


আরও
আরও পড়ুন