Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

উত্তর কোরিয়ায় খাদ্য ও অর্থনৈতিক সংকট চরমে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ৬:৩৪ পিএম

উত্তর কোরিয়ায় চরম খাদ্য ও অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে। দেশটির নেতা কিম জং-উন চান ধনীরা তাদের পোষা কুকুরগুলো প্রশাসনের কাছে হস্তান্তর করুক। এই পরিস্থিতিতে যাতে জনঅসন্তোষ সৃষ্টি না হয়, সেজন্য তিনি দ্রুত এই ব্যবস্থা নেওয়ার কথা ভেবেছেন বলে মনে করা হচ্ছে। -টাইমস নাউ নিউজ, নিউজিল্যান্ড হেরাল্ড


এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, উত্তর কোরিয়া এখন খাদ্য সরবরাহের সংকটে ভুগছে। রেস্তোরাঁগুলো যাতে মাংস সংকটে না পড়ে এজন্য পোষা কুকুরগুলো প্রশাসনের কাছে হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে। নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির অর্থনৈতিক পরিস্থিতি ক্রম অবনতির দিকে যাচ্ছে। একইসঙ্গে দেশ ধাবিত হচ্ছে খাদ্য সংকটের দিকে। দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম সোচুন ইলবোর এক প্রতিবেদনে বলা হয়, একটি সূত্র বলেছে কিম কুকুর পোষা নিষিদ্ধ করেছেন। গত জুলাই মাসে তিনি এটাকে বুর্জোয়া ধারার কলঙ্কিত প্রবণতা বলে উল্লেখ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর কোরিয়া

১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ