Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

উৎপাদনের আগেই বাজারে!

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ৭:২৯ পিএম

পণ্যের গায়ে উৎপাদানের তারিখ উল্লেখ করা আছে ২৯-০৮-২০২০ইং। মেয়াদ উত্তীর্নের তারিখ ২০-০১-২০২১ইং। উল্ল্যেখিত উৎপাদান তারিখের আগেই পণ্য পাওয়া গেছে পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া বন্দরের মাচেন্টপট্রি সড়ক এলাকার দাস স্টোরে। পণ্যটি হচ্ছে রবিন ফুড প্রোক্টস নামে কোম্পনীর টোস্ট বিস্কুট। এ ঘটনায় গতকাল সোমবার বিকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই প্রতিষ্ঠানের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালতের নির্বাহী মেজিষ্ট্রেট বাউফল উপজেলার সহকারী কমিশনার (ভুমি) আনিচুর রহমান বালি। এ ছাড়াও জব্দ করা হয়েছে সাত বস্তা টোষ্ট বিস্কুট।
সুত্রে জানা গেছে, উপজেলার সবচেয়ে বড় পাইকারী বাজার কালাইয়া বন্দরের কয়েকটি প্রতিষ্ঠানে দির্ঘ বছর ধরে নি¤œ মানের বিস্কুট, চানাচুরসহ নানা প্রকার খ্যাদসামগ্রী বিক্রি হয়ে আসছে। সোমবার স্থানীয় কয়েকজন সাংবাদ কর্মী এ বিষয়ে সরজমিনে খোঁজ নিতে গেলে বন্দরের মাচেন্টপট্রি এলাকার সুদেব দাসের মালিকানাধীন দাস স্টোরে দেখা যায় অসংগতি। সেখানে প্যাকেটজাত করা টোষ্ট বিস্কুটের প্যাকেটের গায়ে উল্লেখিত উৎপাদানের তারিখের আগেই পণ্যটি বাজারে ছাড়া হয়েছে। ওই প্যাকেটের গায়ে লেখা রয়েছে গ্রামীন স্পেশাল চানাচুর, প্রস্তুতকারক রবিন ফুড প্রোডাক্টস্, ঢাকা , বাংলাদেশ। এ ছাড়া বিএসটিআই এর লোগো রয়েছে। তবে কোম্পানীর নিদৃষ্ট কোন ঠিকানা কিংবা যোগাযোগ করার ফোন নম্বর দেখা যায়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক বিএসটিআইয়ের বরিশাল বিভাগের এক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিয়ম অনুযায়ী একটি কোম্পনীর প্যাকেটজাত পণ্যের প্যাকেটে কোম্পানীর নামসহ যোগাযোগের ঠিকানাসহ ফোন নম্বর উল্ল্যেখ থাকিতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, ভেজাল খাদ্যের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এ অভিযান আরো জোরদার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনিয়ম

২৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ