Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ফাইনালে ইন্টারকে পেল সেভিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:০২ এএম


সেভিয়া যে ফাইনালে উঠবে, সেটা আগের ম্যাচেই নিশ্চিত হয়ে গিয়েছিল। ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছিল স্প্যানিশ ক্লাবটি। এবার ফাইনালের টিকিট কাটল ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানও। গতপরশু রাতে জার্মানির ডুসেলডর্ফে শাখতার দোনেৎস্ককে ৫-০ গোলে বিধ্বস্ত করে ইউরোপা লিগের ফাইনালে উঠে গেছে দলটা।
আর এই জয়ের পেছনে সবচেয়ে বড় অবদান ইন্টারের দুই স্ট্রাইকার লওতারো মার্টিনেজ ও রোমেলু লুকাকুর। দুজনেই করেছেন জোড়া গোল। বাকি গোলটা ইতালিয়ান ফুলব্যাক দানিলো ডি’অ্যাম্ব্রোসিওর। সব মিলিয়ে দুর্দান্ত ফর্মে থাকা ইন্টারের কাছে পাত্তাই পায়নি ইউক্রেনের ক্লাব শাখতার। কোয়ার্টার-ফাইনালে বেয়ার লেভারকুজেনের জালে বল পাঠিয়ে ইউরোপের দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটির ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা নয় ম্যাচে গোল করা লুকাকু রেকর্ডটা আরও বাড়িয়ে নিলেন।
তিনবারের চ্যাম্পিয়ন ইন্টার প্রতিযোগিতাটিতে তাদের সবশেষ শিরোপা জিতেছিল ১৯৯৮ সালে। সমান তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা দলটির সামনে এক দশক পর আরেকটি ইউরোপীয় শিরোপার হাতছানি। সবশেষ তারা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে ২০০৯-১০ মৌসুমে। প্রতিযোগিতার রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়ার বিপক্ষে আগামী শুক্রবার শিরোপা লড়াইয়ে নামবে আন্তোনিও কন্তের দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ জানুয়ারি, ২০২১
২৪ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন