Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

রাষ্ট্রধর্ম ইসলাম আছে ইসলাম থাকবে আল্লামা জুনায়েদ বাবুনগরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১১:০০ এএম

সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে ধর্মনিরপেক্ষতা লেখা চালু করার দাবিতে লিগ্যাল নোটিশ পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। এক বিবৃতিতে তিনি বলেন, রাষ্ট্রধর্ম ইসলামের মতো একটি মীমাংসিত ইস্যুতে নতুন করে বিতর্ক তৈরি করে দেশের সার্বিক পরিস্থিতি অস্থিতিশীল করার লক্ষে এই লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। রাষ্ট্রধর্ম ইস্যুটি ২০১৬ সালে আদালত মীমাংসা করে দিয়েছে। তাই এই বিষয়ে নতুন করে বিতর্ক তোলার কোনো যৌক্তিকতা নেই। জুনায়েদ বাবুনগরী আরো বলেন, এটিকে ইস্যু বানিয়ে দেশের পরিস্থিতি ঘোলাটে করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে ইসলাম ও দেশ বিরোধী শক্তি। তাই সংশ্লিষ্ট মহলকে কালবিলম্ব না করে অতি দ্রæত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, যারা এই দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের ধর্মীয় আবেগ অনুভূতি নিয়ে তামাসা করতে চায়, তাদের কঠোর হস্তে দমন করুণ। অন্যথায় দেশের তৌহিদী জনতা পূর্বের ন্যায় মাঠে নেমে আসবে। বাবুনগরী বলেন, এই দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ছিল, ইসলামই থাকবে ইনশা আল্লাহ। এই দেশের মাটিতে জন্ম নিয়ে, এই দেশের খেয়ে পরে বেড়ে উঠে ইসলাম, দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করবেন না। তৌহিদী জনতা তা বরদাশত করবে না। অযথা ষড়যন্ত্র থেকে বিরত থাকুন। না হয় দেশের আপামর তৌহিদী জনতা আপনাদের উপযুক্ত জবাব দেবে।



 

Show all comments
  • Muhammad Saidur Rahman ১৯ আগস্ট, ২০২০, ১:৫০ পিএম says : 0
    এই দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ছিল, ইসলামই থাকবে ইনশা আল্লাহ। গুটি কয়েক ...........র লম্ফ ঝম্ফে কোন লাভ হবে না । ইনশা আল্লাহ্‌ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা জুনায়েদ বাবুনগরী


আরও
আরও পড়ুন