Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোভিড ঠেকাতে কর্মক্ষেত্রে ফেস মাস্ক বাধ্যতামূলক করছে ফ্রান্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:২৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারি ঠেকাতে কর্মক্ষেত্রে ফেস মাস্ক বাধ্যতামূলক করছে ফ্রান্স। দেশের কোভিড পরিস্থিতি বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং ১ সেপ্টেম্বর থেকে এ নিয়ম কার্যকর হবে। -বিবিসি, রয়টার্স, সিএনএন, পার্সটুডে

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, জুলাইয়ের পর থেকে দেশটিতে কোভিডে আক্রান্তের হার ও মাস্ক ব্যবহারের হার বেড়েছে। ১ সপ্তাহে দেশটিতে ২ হাজারেরও বেশি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত ২ লাখ ২০ হাজার মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। আর ৩০ হাজারেরও বেশি মানুষ কোভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সিএনএন’র প্যারিস সংবাদদাতা লুসি উইলিয়ামসন জানিয়েছেন, কর্মক্ষেত্রের সঙ্গে সম্পর্কযুক্ত প্রায় ১ চতুর্থাংশ মানুষ নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। বর্তমানে দেশটির যেসব স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব নয়। এমন স্থানগুলোতে মাস্ক পরার পরামর্শ দিয়েছে ফ্রান্স সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ