Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন সিটি ব্যাংক ৯০ কোটি ডলার ভুলে ট্রান্সফার করে এখন বিপাকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:৩৭ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের সিটি ব্যাংক ৯০ কোটি ডলার ভুলে ট্রান্সফার করে এখন বিপাকে পড়েছে। মার্কিন এই ব্যাংকিং জায়ান্ট গ্রাহকদের বেশ কয়েকটি অ্যাকাউন্টে এই ৯০ কোটি ডলার ট্রান্সফার করে। ভুলে স্থানান্তরিত হওয়া বিপুল পরিমাণ ওই অর্থ উদ্ধারের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালতের শরণাপন্ন হয়েছে সিটিগ্রুপ। -বিবিসি

তবে তাৎক্ষণিকভাবে বেশ কয়েকজন গ্রাহক তাদের কাছে যাওয়া অর্থ ফেরত দিলেও ঋণদাতা প্রতিষ্ঠান হেজ ফান্ড ব্রিজ এখনও তাদের অ্যাকাউন্টে যাওয়া ১৭ কোটি ৬০ লাখ ডলার ফেরত দেয়নি। ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, ঋণের সুদের অংশ হিসেবে হেজ ফান্ড ব্রিজকে ১৪ লাখ ডলার পাঠাতে চেয়েছিল তারা। তবে ‘অপারেশনাল মিসটেকের’ কারণে ১৫ লাখের বদলে তাদের অ্যাকাউন্টে চলে যায় ১৭ কোটি ৬০ লাখ ডলার।

করোনায় ধুকতে থাকা প্রসাধনী প্রস্তুতকারক কোম্পানি র‌্যাভলন ইনকরপোরেশনের কাছে অর্থ উদ্ধার নিয়ে বিপাকে পড়েছে ব্যাংকটি। ব্রিজ ক্যাপিটালের কাছ থেকে অর্থ ফেরত পেতে বাধ্য করার জন্য আদালতে মামলা করেছে তারা।

মঙ্গলবার নিউইয়র্কের একটি আদালতে করা এ সংক্রান্ত মামলায় সিটিগ্রুপ জানিয়েছে, সুদ হিসেবে রেভলন গ্রুপের অ্যাকাউন্টে যে পরিমাণ অর্থ তারা পাঠিয়েছে প্রকৃতপক্ষে এত অর্থ তারা পাঠাতে চায়নি। যে পরিমাণ অর্থ তারা ওই অ্যাকাউন্টে স্থানান্তরিত করেছে তা তাদের প্রাপ্য অর্থের চেয়ে একশো গুণ বেশি।

আদালতে দাখিল মামলার এজহারে যুক্তরাষ্ট্রের তৃতীয় বৃহত্তম এই ব্যাংকিং জায়ান্ট লিখেছে, ‘যখন সিটিব্যাংক কর্তৃপক্ষ তাদের ভুলের বিষয়টি বুঝতে পারে, তখন প্রাপককে অতিরিক্ত অর্থ ফেরত দেওয়ার আহ্বান জানায়। কিন্তু এরপরও র‌্যাভলন গ্রুপের পক্ষ থেকে তাদের কাছে যাওয়া সেই অর্থ ব্যাংককে ফেরত পাঠানো হয়নি।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ