Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সড়কে শৃঙ্খলা ফেরাতে ভ্রাম্যমান আদালতের অভিযান

সংবাদ প্রকাশে টনক নড়ে প্রশাসনের

বালাগঞ্জ (সিলেট) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:৪০ পিএম

১৫ আগস্ট ‘দৈনিক ইনকিলাবে’ ‘ঢাকা-সিলেট মহাসড়কে বাড়ছে লাশের সংখ্যা’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে টনক নড়ে প্রশাসনের। এ সংবাদে মহাসড়কের নানা অনিয়ম তুলে ধরা হয়। গতকাল মঙ্গলবার (১৮ আগস্ট) সিলেটের ওসমানীনগরের ঢাকা-সিলেট মহাসড়কে অভিযান চালিয়ে বিভিন্ন যানবাহনের চালকদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। থানা কমপ্লেক্সের সামনে এ অভিযানের নেতৃত্বে ছিলেন উপজেলা ভূমি কর্মকর্তা আফসানা তাসলিম।

এর আগে গত রোববার (১৬ আগস্ট) ওসমানীনগরে থানা পুলিশের আয়োজনে ‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মতবিনিময় ও জনসচেতনতামূলক সভা’ অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার বিকেলে স্বাস্থ্যবিধি উপেক্ষা, ফিটনেস ও কাগজপত্র না থাকা এবং সড়ক পরিবহন আইন না মানার অভিযোগে ঢাকা-সিলেট মহাসড়কে অভিযান পরিচালনা করা হয়। এ সময় যাত্রীবাহি বাস, ট্রাক, সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেল চালককে ২০টি মামলায় মোট ৯ হাজার ১শ’ জরিমানা করা হয়।ভ্রাম্যমাণ আদালতের সাথে ছিলেন ওসমানীনগর থানার ওসি (তদন্ত) মাসুদুল আমিন, এসআই সুজিত চক্রবর্তী প্রমুখ।

উপজেলা ভূমি কর্মকর্তা আফসানা তাসলিম জানান, মহাসড়কে শৃংখলা ফেরাতে ও ঘন ঘন সড়ক দুর্ঘটনা রোধে ওসমানীনগরে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।
গণপরিবহনে স্বাস্থ্যবিধি অমান্য, অতিরিক্ত যাত্রী পরিবহন, অতিরিক্ত ভাড়া আদায় ও অবৈধ যানবাহনের বিরুদ্ধে আজকে (মঙ্গলবার) উপজেলা প্রশাসন ও ওসমানীনগর থানার সহযোগিতায় মোবাইল কোর্টে বিশটি গাড়িকে জরিমানা করা হয়। তিনি বলেন, আসুন যার যার অবস্থান থেকে এগিয়ে আসি ও গণপরিবহনে শৃংখলা ফিরিয়ে আনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ