Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অস্ট্রেলিয়ার সকল নাগরিক বিনামূল্যে করোনা ভ্যাকসিন পাবে : প্রধানমন্ত্রী স্কট মরিসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১:৪০ পিএম

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়েছেন, দেশের সকল নাগরিককে বিনামূল্যে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়া হবে। অক্সফোর্ডের তৈরি করোনা ভ্যাকসিন সফল হলেই অস্ট্রেলিয়ায় উৎপাদন করা হবে। গতকাল মঙ্গলবার এসব কথা বলেন মরিসন।

মঙ্গলবার মরিসন বলেন, 'যদি এই ভ্যাকসিন সাফল্য পায়, তাহলে আমরা নিজেরাই তা উৎপাদন ও বিতরণ করব। দুই কোটি ৫০ লাখ অস্ট্রেলিয়াবাসীর জন্য তা বিনা মূল্য দেওয়া হবে।'

এরই মধ্যে অস্ট্রেলিয়া একটি চুক্তি করেছে ব্রিটিশ ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান এস্ট্রাজেনেকার সঙ্গে। অক্সফোর্ড ইউনিভার্সিটির গবেষকদের আবিষ্কার করা টিকা উৎপাদন করবে এই এস্ট্রাজেনেকা সংস্থা। বিজ্ঞানীরা আশা করছেন, আগামী বছরের প্রথম ভাগেই ভ্যাকসিন উৎপাদন নিশ্চিত করা যাবে এবং কয়েক সপ্তাহের মধ্যে তা ব্যাপক হারে উৎপাদন সম্ভব হবে। আর তা হলেই অস্ট্রেলিয়ার বাসিন্দাদের জন্য আগাম সুখবর শুনিয়ে রাখলেন প্রধানমন্ত্রী স্কট মরিসন।
উল্লেখ্য, অক্সফোর্ডের ভ্যাকসিন এখন রয়েছে তৃতীয় পর্যায়ের ট্রায়ালে। এই ভ্যাকসিনটি নিয়েই আশায় বুক বেঁধে আছেন করোনায় বিপর্যস্ত বিশ্বের সব মানুষ। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন