Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

যশোর কিশোর কেন্দ্রের হত্যাকাণ্ডের তদন্তে কমিটি আরো ৭দিন সময় চেয়েছে

বিশেষ সংবাদদাতা,যশোর | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৫:১৫ পিএম

যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের বন্দি তিন কিশোরকে হত্যার ঘটনায় সমাজ কল্যাণ মন্ত্রণালয় গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি আরো ৭দিন সময় চেয়েছে। তদন্তের মেয়াদ ছিল বুধবার। তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল লাইছ বুধবার বিকালে দৈনিক ইনকিলাবকে মেয়াদ বৃদ্ধি করার কথা নিশ্চিত তরেন।

সমাজসেবা অধিদপ্তরের তদন্ত কমিটির সদস্যরা তদন্ত শেষে ঢাকায় ফিরে গেছেন। তারা আজকালের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করবেন।
খোঁজ নিয়ে জানা গেছে, গত বৃহস্পতিবারের কিশোর উন্নয়ন কেন্দ্রের অভ্যন্তরে হত্যাকাণ্ডের পর থেকে বন্দি ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক, উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। তবে বুধবার কেন্দ্রে সহকারি পরিচালক হিসেবে মোঃ জাকির হোসেন যোগদান করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন।

তিনি দৈনিক ইনকিলাবকে জানান, আমার স্পষ্ট বক্তব্য, কেন্দ্রে কোনরূপ অনিয়ম হবে না। অতীতে কী হয়েছে সেদিকে আমি তাকাচ্ছি না। সেটি আইনানুযায়ী হবে। এখন থেকে আমুল পরিবর্তনের চেষ্টা করছি। আমি নিজে কিশোরদের সাথে আমি কথা বলে তাদের অভয় দিয়েছি। অভিভাবক যারা যোগাযোগ করছেন তাদের আশ্বস্ত করছি।
এদিকে, হাসপাতালে চিকিৎসাধীন কিশোরদের অবস্থা উন্নতির দিকে। কেন্দ্রে স্বাভাবিক কাজকর্ম শুরু হয়েছে। বুধবার পর্যন্ত ২৯১জন বন্দি শিশু কিশোর রয়েছে। নতুন করে ৪জন কেন্দ্রে এসেছে। ৭জনের জামিন হওয়ায় তারা বাড়ি ফিরে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত কমিটি

২১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ