Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সিলেটে বিএনপিপন্থি এক চেয়ারম্যান পালন করেনি জাতীয় শোক দিবস

গঠন করা হচ্ছে তদন্ত কমিটি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৬:৪৫ পিএম

জাতীয় শোক দিবস পালন করেনি না করার অভিযোগে সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা মো: দিলোয়ার হোসেন। এ অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। বিষয়টি জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মহুয়া মমতাজ। রাষ্ট্রীয় নির্দেশনা থাকলেও ১৫ আগস্ট ইউনিয়ন পরিষদে শোক দিবসের কোনো আলোচনা সভা, দোয়া মাহফিল বা অন্যান্য কোনো কর্মসূচি না নেয়ার ঘটনাটি প্রকাশ হয় গণমাধ্যমে। এরপর ১৭ আগস্ট একজন মেম্বার নিয়ে কয়েকটি গাছের চারা রোপণ করে ছবি তুলে ১৫ আগস্টের কার্যক্রম বলে জমা দিয়েছেন উপজেলা প্রশাসনে চেয়ারম্যান দিলোয়ার। পরিষদ সংশ্লিষ্ট সূত্র জানান, জাতীয় শোক দিবস পালন করেনি এমনকি বৃক্ষরোপণের কোনো কর্মসূচিও হয়নি ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ জানান, ‘১৫ আগস্টে তেমন কিছু করতে পারেননি বলে জানিয়েছেন চেয়ারম্যান সাহেব। শুধু বৃক্ষরোপণ করেছেন বলে আমাদের কাছে ছবি দিয়েছেন তিনি ’। তবে এই বৃক্ষরোপণ ১৫ আগস্টের নয় এবং ওইদিনের কোনো ব্যানারও নেই বলে তথ্য দিয়েছেন ইউপি সদস্যরা। এর আগে জাতীয় শোক দিবসে সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত শাসিত ও স্থানীয় সরকারের প্রতিটি প্রতিষ্ঠানে কর্মসূচি পালনের নির্দেশনা ছিল রাষ্ট্রীয়। সিলেট সদরের ৮ টি ইউনিয়ন পরিষদের ৭ টিতে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হলেও কেবল মাত্র বিএনপি পন্থি হওয়ায় সরকারি এই নির্দেশনা অমান্যের ধৃষ্টতা দেখিয়েছেন এই ইউপি চেয়ারম্যান দিলোয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস


আরও
আরও পড়ুন