Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজনৈতিক কারণে বিএনপি দলীয় মেয়রকে বরখাস্ত করেছে সরকার : বিএনপি

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৮:১৭ পিএম

মুক্তাগাছা পৌর বিএনপিসাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মো: শহীদুল ইসলামকে মেয়র পদ থেকে সাময়িক ভাবে বরখাস্ত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। বুধবার সন্ধ্যায় এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এবং দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব জাকির হোসেন বাবলু।

এক বিবৃতিতে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, শুধুমাত্র রাজনৈতিক কারণে মুক্তাগাছার পৌরসভার বিএনপি দলীয় মেয়রকে বরখাস্থ করেছে সরকার। এভাবেই প্রতিহিংসার রাজনীতিতে সরকার দেশকে ধংস্ব করে দিচ্ছে। দেশের স্থানীয় সরকার বিভাগে দলীয়করনের নগ্ন থাবা আজ সর্বত্র। এসব কারণে নির্বাচনের প্রতি জনগনের আস্থা বিনষ্ট হয়ে যাচ্ছে। আমি এ ধরনের ন্যক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অপর এক বিবৃতিতে মুক্তাগাছা উপজেলা বিএনপির আহবায়ক ও দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব জাকির হোসেন বাবলু বলেন, গায়েবী মামলার দোহাই দিয়ে সরকার বিএনপি দলীয় মেয়রকে বরাখাস্থ করেছে। এটি রাজনৈতিক প্রতিহিংসার উৎকৃষ্ট উদাহারণ। ওই মামলায় আমিও একজন আসামী। জনগনের ভোটে নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে রাজনৈতিক কারণে বরখাস্থ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৬ ফেব্রুয়ারী একটি গায়েবী মামলায় আসামী হয় মেয়র মো: শহীদুল ইসলাম। ওই বছরের ২৮ জুলাই বিজ্ঞ আদালতে চার্জসীট গৃহীত হয়। বর্তমানে ওই মামলাটি বিশেষ ট্রাইবুনালে বিচারাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ