Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

৩ সেপ্টেম্বর তফসিল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৮:২২ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহুল আলোচিত নির্বাচনের তফসিল ঘোষণা হবে আগামী ৩ সেপ্টেম্বর। সবকিছু ঠিক থাকলে ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। পূর্ব নির্ধারিত দিনক্ষণ অনুযায়ী গত ২০ এপ্রিল এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে নির্বাচন স্থগিত করতে বাধ্য হয় বাফুফে। গত ২৭ মার্চ বাফুফের কার্যনির্বাহী কমিটির এক ভার্চুয়াল সভায় নির্বাচন স্থগিতের ব্যাপারে মত দেন সদস্যরা। ফলে ওইদিনই বাফুফে জানায়, ২০ এপ্রিল হতে যাওয়া নির্বাচন স্থগিত করা হয়েছে। বিষয়টি এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) ও বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফাকে জানানো হলে সিদ্ধান্তের অনুমোদন দিয়ে গত ২ এপ্রিল বাফুফে’কে চিঠির মাধ্যমে একটি নির্দেশনা পাঠায় ফিফা। নির্দেশনায় বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই সাধারণ সভা ও নির্বাচন আয়োজন করা যাবে। তবে এসময় পর্যন্ত বাফুফের বর্তমান কার্যনির্বাহী কমিটি দায়িত্ব পালন করবে। ফিফার এমন নির্দেশনা পেয়ে বাফুফের মেয়াদ উত্তীর্ণ কমিটি (৩০ এপ্রিল মেয়াদ শেষ হয়েছে) এখন পর্যন্ত দায়িত্ব পালন করছে। এই কমিটির অধীনেই বাফুফের এজিএম ও নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ১১ আগস্ট বাফুফের নির্বাহী কমিটির সভায় এজিএম ও নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ করা হয় ৩ অক্টোবর। বাফুফে স্থগিত থাকা নির্বাচনের যে নতুন তারিখ নির্ধারণ করেছে ইতোমধ্যে তার অনুমোদন দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ভোটের তারিখ নির্ধারণের পর বাফুফের নির্বাচন কমিশন বুধবার এক সভায় বসে। বিকেল ৩টায় বাফুফে ভবনে কমিশনের চতুর্থ সভায় সিদ্ধান্ত হয় নির্বাচনের তফসিল ঘোষণা হবে ৩ সেপ্টেম্বর। সভাশেষে প্রধান নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দিন জানান, আমাদের লক্ষ্য ভোটের কমপক্ষে ১৫ দিন আগে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৮ জানুয়ারি, ২০২১
২৭ জানুয়ারি, ২০২১
২৫ জানুয়ারি, ২০২১
২৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন