Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিমিয়ার হকি লিগ অক্টোবর-নভেম্বরে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৮:২৬ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে প্রায় ৫ মাস বন্ধ রয়েছে দেশের ঘরোয়া খেলাধুলা। তবে বর্তমানে করোনার প্রকোপ কিছু কমায় সম্প্রতি সরকার সরকার সীমিত আকারে খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম চালানোর অনুমতি দিয়েছে। এর ফলে সচল হচ্ছে দেশের ক্রীড়া ফেডারেশনগুলো। এ ধারাবাহিকতায় বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) নিজেদের নিয়মিত কার্যক্রম শুরুর চিন্তা ভাবনা করছে। তারা ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনা হাতে নিয়েছে। বাহফের লক্ষ্য আগামী অক্টোবর-নভেম্বর মাসে প্রিমিয়ার লিগ টার্ফে গড়ানো। যদিও কাজটি তাদের জন্য কঠিনই হবে। কারণ করোনা ধাক্কা সমালে উঠতে পৃষ্ঠপোষকদের সময় লাগবে। আর পৃষ্ঠপোষক ছাড়া লিগ আয়োজন সম্ভব নয়। তারপরও বাহফের কর্তারা আশাবাদী প্রিমিয়ার লিগসহ অন্যান্য আসর আয়োজন করার ব্যাপারে।

গত রোববার বাহফের সভাপতি ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত ৫ সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করেছেন ঘরোয়া ও আন্তর্জাতিক হকি নিয়ে। সেখানে আগামী অক্টোবর-নভেম্বরের দিকে প্রিমিয়ার লিগ যাতে শুরু করা যায় তা নিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন সভাপতি। তিনি ৫ সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে লিগ কমিটির সঙ্গে বসে খেলা শুরুর উদ্যোগ নিতে বলেছেন। সভাপতির নির্দেশনার পরই বৃহস্পতিবার নিজেদের মধ্যে আলোচনা করবেন বাহফের কর্মকর্তারা। মূলত কিভাবে লিগ শুরু করা যায় তা নিয়েই আলোচনা করবেন তারা।

দেশে করোনা হানা দেয়ার আগেই মতিঝিল থানার ডিসিকে চেয়ারম্যান ও বাহফের নির্বাহী কমিটির সদস্য খাজা তাহের লতিফ মুন্নাকে সম্পাদক করে লিগ কমিটি গঠন করেছিল ফেডারেশন। দায়িত্ব পেয়ে খাজা তাহের প্রিমিয়ার লিগের ক্লাবগুলোকে চিঠি দিয়েছিলেন কমিটিতে প্রতিনিধির নাম পাঠাতে। কিন্তু এই চিঠি দেয়ার দু’সপ্তাহের মধ্যে দেশে করোনাভাইরাস হানা দেয়। তারপর সবকিছু বন্ধ হয়ে যায়। প্রিমিয়ার লিগ টার্ফে গড়ানো এবং হকির কার্যক্রম শুরু করা প্রসঙ্গে বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বুধবার মুঠোফোনে বলেন,‘সভাপতি আমাদের প্রিমিয়ার লিগ শুরু করতে উদ্যোগ নিতে বলেছেন। যে কারণে আমরা নিজেদের মধ্যে আলোচনা করবো আগামীকাল (বৃহস্পতিবার)। যারা ঢাকায় আছেন এবং ফেডারেশনে আসতে পারবেন তাদের নিয়ে বসবো কিভাবে লিগটা শুরু করা যায় তা নিয়ে আলোচনা করতে।’ তিনি যোগ করেন,‘করোনাকাল শুরু হওয়ার আগে প্রতিনিধির নাম চেয়ে লিগ কমিটি ক্লাবগুলোকে চিঠি দিয়েছিল। কিন্তু করোনার কারণে সবকিছু ওটল-পালট হয়ে যায়। ফলে প্রতিনিধির নাম পাঠাতে পারেনি ক্লাবগুলো। লিগ কমিটিও পূর্ণাঙ্গ হয়নি। আলোচনায় এসব কিছুই বিবেচনায় আনতে হবে।’

লিগ কমিটির সম্পাদক খাজা তাহের লতিফ মুন্না বলেন,‘বাহফের সভাপতি মহোদয় পাঁচ সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে দায়িত্ব দিয়েছেন লিগ কমিটির সঙ্গে আলোচনা করে লিগ শুরুর উদ্যোগ নিতে। তারা ডাকলে অবশ্যই আমি যাবো আলোচনার জন্য।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ