Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সড়কে শৃঙ্খলা ফেরাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

অবশেষে টনক নড়ল প্রশাসনের

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

‘ঢাকা-সিলেট মহাসড়কে বাড়ছে লাশের সংখ্যা’ শিরোনামে গত শনিবার সংবাদ প্রকাশ হলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের। এ সংবাদে মহাসড়কের নানা অনিয়ম তুলে ধরা হয়। গতকাল মঙ্গলবার সিলেটের ওসমানীনগরের ঢাকা-সিলেট মহাসড়কে অভিযান চালিয়ে বিভিন্ন যানবাহনের চালকদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। থানা কমপ্লেক্সের সামনে এ অভিযানের নেতৃত্বে ছিলেন উপজেলা ভূমি কর্মকর্তা আফসানা তাসলিম।

এর আগে গত রোববার ওসমানীনগরে থানা পুলিশের আয়োজনে ‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মতবিনিময় ও জনসচেতনতামূলক সভা’ অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি উপেক্ষা, ফিটনেস ও কাগজপত্র না থাকা এবং সড়ক পরিবহন আইন না মানার অভিযোগে ঢাকা-সিলেট মহাসড়কে অভিযান পরিচালনা করা হয়। এ সময় যাত্রীবাহী বাস, ট্রাক, সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেল চালককে ২০টি মামলায় মোট ৯১০০ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের সাথে ছিলেন ওসমানীনগর থানার ওসি (তদন্ত) মাসুদুল আমিন, এসআই সুজিত চক্রবর্তী প্রমুখ।
উপজেলা ভূমি কর্মকর্তা আফসানা তাসলিম জানান, মহাসড়কে শঙ্খলা ফেরাতে ও সড়ক দুর্ঘটনা রোধে ওসমানীনগরে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন