Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইংল্যান্ডের কোচিং স্টাফে আজহার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে হারাতে পাকিস্তানেরই সাবেক অলরাউন্ডার ও বোলিং কোচের সহায়তা নেবে ইংল্যান্ড। এই সিরিজের জন্য ইংল্যান্ডের কোচিং স্টাফে নিয়োগ দেওয়া হয়েছে আজহার মাহমুদকে। ইংল্যান্ডের নিয়মিত কোচিং স্টাফে অনেক রদবদল করা হয়েছে এই টি-টোয়েন্টি সিরিজের জন্য। বোলিং কোচ জন লুইসের সহকারী হিসেবে কাজ করবেন আজহার।
পাকিস্তানের হয়ে ২১ টেস্ট ও ১৪৩ ওয়ানডে খেলেছেন আজহার। সাবেক এই পেস বোলিং অলরাউন্ডার কোচিং ক্যারিয়ারেও উল্লেখযোগ্য সময় কাটিয়েছেন পাকিস্তান দলে। ২০১৬ সাল থেকে বছর তিনেক ছিলেন জাতীয় দলের বোলিং কোচ। গত বছর বিশ্বকাপের পর আর তার সঙ্গে চুক্তি নবায়ন করেনি পাকিস্তানের বোর্ড। এবার তাকেই দেখা যাবে প্রতিপক্ষ শিবিরে। কাউন্টি ক্রিকেটে দীর্ঘদিন সারে ও কেন্টের হয়ে খেলেছেন আজহার, তার ব্রিটিশ পাসপোর্টও আছে।
এই টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রধান কোচ ক্রিস সিলভারউডকে বিশ্রাম দিয়েছে বোর্ড। তার জায়গায় প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ গ্রাহাম থর্প। আরেক সাবেক ইংলিশ ব্যাটসম্যান পল কলিংউড এই সিরিজে থাকবেন থর্পের সহকারী। সাবেক ওপেনার মার্কাস ট্রেসকোথিককে এই সিরিজে নিয়োগ দেওয়া হয়েছে ব্যাটিং কোচ হিসেবে। উইকেটকিপিং কোচ হিসেবে কাজ করবেন সাবেক কিপার জেমস ফস্টার। গত বিপিএলে রানার্স আপ খুলনা টাইগার্সের প্রধান কোচ ছিলেন ফস্টার, তার আগের বিপিএলে ছিলেন খুলনা টাইটানসের সহকারী কোচ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৮ আগস্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন