Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

যে কোন দূর্যোগে আ.লীগ মানুষের পাশে থাকে

ত্রাণ উপ কমিটির সেমিনারে বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১০:১৯ পিএম

যে কোনো দূর্যোগ-দূর্বিপাকে আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ গণমানুষের রাজনৈতকি দল বলেই সব পরিস্থিতি জনগণের পাশে দাঁড়িয়েছে। সরকারি দল কিংবা বিরোধী দলে মানুষের কল্যাণে কাজ করে। গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ উপ কমিটির উদ্যোগে শোক দিবস উপলক্ষে ‘প্রাকৃতিক দূর্যোগ প্রশমনে বঙ্গবন্ধুর দর্শন ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও বক্তব্য রাখেন, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ উপ কমিটির সদস্য অধ্যাপক কামরুজ্জামান। এসময় আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক শামসুন্নাহার চাপা, কেন্দ্রীয় সদস্য এবিএম রিয়াজুল কবির কাওছার, মারুফা আকতার পপি, সাহাবুদ্দিন ফরাজি, আনিসুর রহমান, কৃষক লীগের সভাপতি সমির চন্দ, সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আবু আহমেদ মন্নাফী, ডা. দিলীপ রায়, মোর্শেদ কামাল, হেদায়েতুল ইসলাম স্বপন, আকতার হোসেন, উপ কমিটির সদস্য আখলাকুর রহমান মাইনু, হাসিবুর রহমান বিজন, ডা. শেখ ফয়েজ আহমেদ, ড. আমিনুল ইসলাম মাতুব্বর প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় বিভিন্ন হাসপাতালে উন্নত মানের অক্সিজেন কনসেনট্রেটর, চিকিৎসকদের ব্যবহৃত পিপিই, উন্নত মানের হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।
প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগের নেতৃত্বে রিলিফ কমিটি গঠন করেছিলেন, ঠিক একইভাবে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা সংকটের পাশাপাশি ঘণিভূত এই দুর্যোগের দিনেও বরাবরের মতো ত্রাণ কমিটি গঠনের মাধ্যমে দেশব্যাপী ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো দূযোর্গ মোকাবিলা করতে আমরা সক্ষম।
সভার সভাপতির ভাষণে আওয়ামী লীগের প্রেসিডিযাম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, অসহায় দূগত মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের সহজাত কার্যক্রম। গণমানুষের দল হিসেবে আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে থাকে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা করোনার ধাক্কা যেভাবে মোকাবিলা করছেন, ঠিক তেমনি ষড়যন্ত্রের ধাক্কা সমানভাবে সামলাচ্ছেন।
কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান তরুন বয়স থেকে মানুষের দু:খ কস্ট দেখেছেন। এর অবসানের জন্য সংগ্রাম লড়াই করেছেন। মানুষের কল্যাণে নিজেকে নিয়েজিত করেছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাক বা না থাক যে কোন দূর্যোগে পাশে দাঁড়িয়েছে। আর বিএনপি কোন কর্মসুচি নিয়ে পাশে দাড়ায়নি।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে সকল দূর্যোগ মোকাবিলা করতে সক্ষম। প্রাকৃতিক দূযোর্গ মোকাবিলায় সক্ষম হওয়ায় বিশ্ব নেতা ও গণমাধ্যমেও জননেত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন।
ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, করোনার শুরু থেকেই শেখ হাসিনার নেতৃত্বে আমরা ত্রাণ উপ কমিটির নেতৃত্ববৃন্দ মানুষের পাশে রয়েছেন। বিএনপিসহ দেশের অন্যান্য রাজনৈতিক দল যখন আইসোলেশনে তখন আমরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষ

২৩ সেপ্টেম্বর, ২০২০
১১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন