Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মঠবাড়িয়ার নিম্নাঞ্চল ২/৩ ফুট পানির নিচে তলিয়ে গেছে

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৪:৪৭ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় বঙ্গোপসাগওে সৃষ্ট নি¤œ চাপের প্রভাবে অবিরাম ও অমবশ্যার জোয়ারে অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ৩/৪ দিন ধরে বৃষ্টিতে বৃহস্পতিবার পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে ২/৩ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী অনেক গ্রাম ও হাট বাজার, আমনের বীজতলা, রোপা আমনের ক্ষেত ও বাড়ির আঙ্গিনার শাক-স্ববজির ক্ষেতসহ গ্রামের মেঠো পথ ডুবে গেছে। তেমনি বিভিন্ন সড়ক তলিয়ে যাওয়ায় সাধারণের চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে।
সবচেয়ে বেশী প্লাবিত এলাকা হলো, ক্ষেতাচিরা, কচুবাড়িয়া, ভোলমারা, সাপলেজা, মাঝেরচর, বড় মাছুয়া, মিরুখালী, বড়শৌলা, ছোট শৌলা, হারজী নলবুনিয়া, ওয়াহেদাবাদ, নাগ্রাভাঙ্গা ও বাদুরা।
উত্তর মিরুখালী গ্রামের আঃ রহমান(৫৫) জানান, জোয়ারের পানিতে তাদের বাড়ির উঠান এবং ফসলের ক্ষেত তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পানি রান্নাঘরের চুলায় প্রবেশ করায় গত ২/৩ দিন ধরে রান্ন্-বান্না বন্ধ রয়েছে বলে তিনি জানান।
উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শওকত হোসেন জানান, গত ২/৩ দিনের বৃষ্টি ও জোয়ারের পানি এবং উত্তরাঞ্চল থেকে আসা পানিতে উপজেলার ৫০ শতাংশ(দেড় হাজার হেক্টর) আমন বীজতলা, আড়াই শত হেক্টর রোপা আমন ও শাক-স্ববজির ক্ষেত তলিয়ে গেছে। কিছু পাকা আউশ ধানও মাঠে আছে। ১ সপ্তাহের মধ্যে পানি নেমে গেলে কৃষির তেমন কোন ক্ষতি হবে না। পানি সম্পূর্ণ নেমে গেলে ক্ষয়-ক্ষতির পরিমান নিরুপন করা সম্ভব হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ