Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকিস্তানে প্রবল বৃষ্টিপাতে ২৪ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৭:৫৮ পিএম

পাকিস্তানের পাঞ্জাবে প্রবল বৃষ্টিপাতে অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দেশটির কর্মকর্তারা এ খবর জানিয়েছে। উদ্ধার কর্মকর্তারা স্থানীয় গণমাধ্যমকে বলেন, কয়েকটি বাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। বার্তা সংস্থা শিনহুয়া জানিয়েছে, নিহতদের মধ্যে অধিকাংশই ঘরের ছাদ ভেঙে পড়ার কারণে মারা গেছে।
লাহোরের হারবানসপুরা এলাকায় একটি পুরনোর বাড়ির ছাদ ধসে পড়লে চারজনের মৃত্যু হয়। আহত হয় আরও পাঁচজন। শেইখুপুরা জেলায় আরেক ঘটনায় ঘরের ছাদ ভেঙে পড়লে এক পরিবারের নয় সদস্য ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে। প্রদেশটির মান্দি বাহাউদ্দিন জেলায় একটি ঘরের ছাদ ধসে পড়লে একজন নারী ও তার চার শিশুর মৃত্যু হয়।
এদিকে চকওয়াল জেলায় একটি কয়লাখনিতে ভূমিধসের ঘটনায় তিনজন শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট এবং ছাদ ধসের পৃথক ঘটনায় ফয়সালাবাদ জেলায় তিনজনের মৃত্যু হয়েছে।
পাকিস্তানের আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী তিন-চারদিন ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। ভারী বর্ষণের কারণে পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়া প্রদেশে আকস্মিক বন্যার ব্যাপারেও সতর্ক করে দিয়েছে তারা।
আল জাজিরার প্রতিবেদনে বলছে, পাকিস্তানে প্রতি বছর বৃষ্টি হলেই প্রধান শহরগুলো এ ধরণের জলাবদ্ধতা ও বন্যার মুখে পরে। এ জন্য অব্যবস্থাপনা ও দুর্বল পরিকল্পনাকে দায়ী করা হয় দেশটির। দেশটি জুলাই থেকে সেপ্টেম্বর মাসে প্রতি বছরই বন্যায় ফসল ও অবকাঠামোগত ক্ষতির মুখে পরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ