Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঘরে ঢুকে লুটপাট?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১২:০৭ এএম

এ কেমন বাঁদরামি! খড়ের চাল সরিয়ে ঘরে ঢুকে রীতিমতো লুটপাট চালাল একদল বানর। এক বিধবার সারাজীবনের জমানো টাকা ও গয়না নিয়ে বানরগুলো পালিয়ে যায়। হাজার চেষ্টা করেও গয়না ফেরত পাওয়া যায়নি। সর্বস্ব খুইয়ে এখন মাথায় হাত পড়েছে ভারতের তামিলনাড়– রাজ্যের স্বামীহারা জি সারথাম্বালের।
তাঞ্জাভুর জেলার এক গ্রামে থাকেন জি সারথাম্বাল। খড়ের ছাউনি দেওয়া ঘর। ঘরের সামনে বসেই জামাকাপড় পরিষ্কার করছিলেন তিনি। এমন সময় তার ঘরের চাল সরিয়ে ঢুকে পড়ে একদল বানর। ঘরে কলা ও চাল ভর্তি ব্যাগ ছিল।
বানরের দল পেটের জ্বালায় সেই ব্যাগ ও কলা নিয়ে ভৌ দৌড়। সারথাম্বালের বাড়ির পাশেই রয়েছে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ছাদে বসে সেই কলা ও চাল পেটে চালান করে বানরগুলো। সেইসময় স্থানীয়রা মিলে গয়না ও নগদ টাকার ব্যাগ রক্ষার চেষ্টা করে ব্যর্থ হয়। বানরগুলো সেই ব্যাগ নিয়ে পালিয়ে যায়। এরপর আর খোঁজ পাওয়া যায়নি।
ঘটনা প্রসঙ্গে জি সারথাম্বাল বলেন, ‘ওই চালের ব্যাগে জমানো ২৫ হাজার টাকা আর কিছু গয়না ছিল। করোনা মহামারীর সময় সেগুলোই সম্বল ছিল। অতিকষ্টে টাকা জমিয়ে সব হারাতে হয়েছে।’-টাইমস নাউ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বানর

১৩ সেপ্টেম্বর, ২০২১
২১ আগস্ট, ২০২০
৮ অক্টোবর, ২০১৮
৪ জুলাই, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ