Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়া বন্ধ লঞ্চ চলাচল

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১২:০৪ এএম

বৈরি আবহাওয়ার কারণে পদ্মা উত্তাল হওয়ায় গতকাল বৃহস্পতিবার সকাল ৭টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে, লঞ্চ পারাপার কোচ যাত্রী ও সাধারণ যাত্রীরা বাধ্য হয়ে ফেরিতে নদী পারাপার হচ্ছেন। এদিকে, পদ্মায় হঠাৎ পানি বৃদ্ধি ও স্রোতের কারণে ফেরি চলাচলেও স্বাভাবিকের চেয়ে বেশি সময় লাগছে। ফলে, যাত্রী ও যানবাহন পারাপারে ১৬টি ফেরি দিয়ে পারাপার কার্যক্রমচালাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। উভয় প্রান্তে প্রায় ৫শ’ যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। এরমধ্যে মালবাহী ট্রাকের সংখ্যাই বেশি।
বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক (ট্রাফিক) ফরিদুর রহমান জানান, প্রবল হাওয়ার কারণে নদীতে উত্তাল ঢেউয়ের সৃষ্টি হওয়ায় লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। এতে, যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়। সকাল ৭টা থেকে এ কারণে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। নদী স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।
বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, নদীতে স্রোত ও বৈরি আবহাওয়ায় কারণে ফেরি চলাচলে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লাগছে। লঞ্চ পারাপার বন্ধ থাকায় ফেরি বাড়তি যানবাহন চাপের সৃষ্টি হয়েছে। ফলে উভয় ঘাটে অপেক্ষমান মালবাহী যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ নৌরুটে মোট ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করতে হিমশিম খেতে হচ্ছে। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে প্রায় ৫শ’ যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন