Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

নি:শর্ত ক্ষমা চাইলেন সেই আইনজীবী

বিচার বিভাগ নিয়ে বিরূপ মন্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১১:০৯ পিএম

বিচার বিভাগ এবং প্রধান বিচারপতিকে নিয়ে বিরূপ পোস্ট প্রদানকারী দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী সৈয়দ মামুন মাহবুব নি:শর্তভাবে ক্ষমা চেয়েছেন। তলব আদেশের পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার তিনি ভার্চুয়াল ব্যবস্থায় সংযুক্ত হয়ে ক্ষমা প্রার্থনা করেন। বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ বিষয়ে আদেশের জন্য তারিখ ধার্য করেছেন আগামী ২৩ আগস্ট। সৈয়দ মামুন মাহবুবের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার এম.আমীর উল ইসলাম, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, এ.জে. মোহাম্মদ আলী,জয়নুল আবেদীন,সুপ্রিম কোর্ট বারের সভাপতি এএম আমিনউদ্দিন,সাধারণ সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল।
সরকারপক্ষে শুনানিতে অংশ নেন এটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা। নিঃশর্ত ক্ষমা চেয়ে আইনজীবী সৈয়দ মামুন মাহবুব বলেন, ফেসবুক থেকে ইতোমধ্যে সেই পোস্টটি মুছে দেয়া হয়েছে।এর আগে গত ১২ আগস্ট প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ সৈয়দ মামুন মাহবুবকে তলব করা হয়। ফেসবুকের বিষয়টি আদালতের দৃষ্টিতে আনেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। তলবের পাশাপাশি মন্তব্যের কারণে ওই আইনজীবীর বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না, তা জানতে চান আপিল বিভাগ।গত ১১ আগস্ট ওই আইনজীবী তার ফেসবুক অ্যাকাউন্টে মাত্র ১৮টি বেঞ্চে শারীরিক উপস্থিতিতে আদালত খোলা এবং আদালতের স্বাস্থ্যবিধি নিয়ে বিরূপ পোস্ট দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী

২০ সেপ্টেম্বর, ২০২১
১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ