Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

সিনেমার পোস্টারে নাবালিকাদের অশালীন ছবি, ক্ষমা চাইল নেটফ্লিক্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৮:০৮ পিএম

করোনা কালে অনলাইন বিনোদন প্ল্যাটফর্মগুলোর কদর বেড়েছে। একের পর এক নতুন সিনেমা-সিরিজ মুক্তি পাচ্ছে অনলাইনে। এর মধ্যে জনপ্রিয়তায় উপরের সারিতেই রয়েছে স্ট্রিমিং জায়েন্ট নেটফ্লিক্স। মার্চ মাসের পর থেকে প্রতি মাসেই বেড়েছে ওয়েব প্ল্যাটফর্মটির দর্শক সংখ্যা। এরই মধ্যে একটি সিনেমার পোস্টারের কিশোরীদের অশ্লীল ছবি ব্যবহার করে বিতর্কিত হল প্রতিষ্ঠানটি। সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়ে ক্ষমা চাইতে বাধ্য হল তারা।

পোস্টারটি ফরাসি সিনেমা ‘কিউটিজ’ এর। কামিং এজ কমেডি ড্রামা এটি। ছবির কাহিনি এগারো বছরের এমিকে নিয়ে। সমাজের বিধি-নিষেধের বেড়াজাল টপকে নাচ শিখতে চায় এমি। তার সংগ্রামের কাহিনি সিনেমায় তুলে ধরেছেন মাইমুনা দুকোরে। এপ্রিলে ফ্রান্সের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত ছবিটির। কিন্তু করোনা সংকটের জেরে তা মুক্তি পায়নি। পরে তা নেটফ্লিক্সে মুক্তি পায়।

এই ছবির পোস্টার নিয়ে আপত্তি তুলেছে নেটদুনিয়ার একাংশ। অভিযোগকারীদের মতে, পোস্টারে কিশোরী অভিনেত্রীদের অশালীনভাবে তুলে ধরা হয়েছে। তাদের নাচের ভঙ্গিমাও আপত্তিজনক। হাজারেরও বেশি মানুষ এনিয়ে সোশ্যাল মিডিয়ায় নেটফ্লিক্সের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়ে ছবির পোস্টার নিয়ে ক্ষমা চেয়েছে নেটফ্লিক্স। সূত্র: রেডিও টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন